shono
Advertisement

T-20 WC 2022: প্রবল বৃষ্টিতে ভেস্তে গেল বিশ্বকাপের জোড়া ম্যাচ, কোথায় দাঁড়িয়ে কোন দল?

চলতি বিশ্বকাপে এই নিয়ে দু'টি ম্যাচ বাতিল হল আফগানিস্তানের।
Posted: 04:12 PM Oct 28, 2022Updated: 04:36 PM Oct 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটা ডেস্ক: ফের বৃষ্টির চোখ রাঙানি। আর তাতেই ভেস্তে গেল চলতি টি-২০ বিশ্বকাপের শুক্রবারের জোড়া ম্যাচ। দিনের শুরুতে মাঠে নামা হল না আফগানিস্তান ও আয়ারল্যান্ডের। আর তারপর যে ম্যাচের দিকে নজর ছিল গোটা বিশ্বের, সেই অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের লড়াইও শেষমেশ বাতিল হল। দুই ম্যাচেই জয়ী বৃষ্টি!

Advertisement

সকাল থেকেই মেলবোর্নে লাগাতার বৃষ্টি। এর মধ্যে আবার মাঝেমধ্য়ে মুশলধারে বৃষ্টিতে ব্যাহত জনজীবন। একই প্রভাব পড়ল মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (MCG) ২২ গজেও। দীর্ঘক্ষণ অপেক্ষার পরও কোনওভাবেই ম্যাচ শুরু করা সম্ভব হল না। তাই বল গড়ানোর আগেই আফগানিস্তান বনাম আয়ারল্যান্ডের ম্যাচ বাতিল বলে ঘোষণা করেন আম্পায়ার। ফলে এক পয়েন্ট করে ভাগ করে নিল দুই দল।

বৃষ্টির কারণে তিনটির মধ্যে দুটি ম্যাচই ভেস্তে গেল রশিদ খানদের। এর আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধেও খেলা হয়নি আফগানদের (Afghanistan)। ফলে তিন ম্যাচে ২ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে নবিদের। অন্যদিকে সুপার বারোয় শ্রীলঙ্কার কাছে হারলেও ইংল্যান্ডকে হারিয়ে চমক দিয়েছিল আয়ারল্যান্ড। তাই আজ আত্মবিশ্বাসের সঙ্গেই আফগান তারকাদের মুখোমুখি হতে প্রস্তুত ছিলেন আইরিশরা। কিন্তু মাঠে বলই গড়াল না।

[আরও পড়ুন: জিম্বাবোয়ের কাছে হারের পরেই ‘গৃহযুদ্ধ’ পাক ক্রিকেটে, কাঠগড়ায় বাবর-রামিজ]

এদিকে, অজিবাহিনীর বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচ দিয়ে জয়ে ফেরার লক্ষ্যে বিশ্বকাপের (T-20 World Cup 2022) ২২ গজে নামার প্রস্তুতি সেরেছিল ইংল্যান্ড। কিন্তু লাগাতার বৃষ্টিতে খেলা হওয়ার মতো পরিস্থিতিই তৈরি হল না। এই ম্যাচ বাতিল হওয়ায় সেমিফাইনালে পৌঁছনো বেশ চ্যালেঞ্জিং হয়ে দাঁড়াল অস্ট্রেলিয়ার কাছে। কারণ তিন ম্যাচে অ্যারন ফিঞ্চদের পয়েন্ট তিন। গ্রুপ একের চার নম্বরে তাঁরা। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে বড় ব্যবধানে হারায় তাঁদের নেট রানরেটও অনেকটা কম। 

এদিকে, এক ম্যাচ জেতায় এবং অন্যটি ভেস্তে যাওয়ায় ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে প্রথম গ্রুপের শীর্ষে নিউজিল্যান্ড। তিন ম্যাচ খেলে তিন পয়েন্ট নিয়ে তাদের পরই রয়েছে ইংল্যান্ড। একই পয়েন্ট তিন নম্বরে থাকা আয়ারল্যান্ডের। দু’ম্যাচের একটিতে জিতে দু’পয়েন্ট নিয়ে তালিকার পাঁচ নম্বরে শ্রীলঙ্কা। 

[আরও পড়ুন: এক দেশ এক উর্দি! সব রাজ্যের পুলিশকর্মীদের পোশাক হোক একইরকম, প্রস্তাব মোদির

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement