shono
Advertisement

বিশ্বকাপে বাবরদের হার নিয়ে খোঁচা জিম্বাবোয়ে প্রেসিডেন্টের, পালটা দিলেন পাক প্রধানমন্ত্রীও!

দুই রাষ্ট্রপ্রধানের লড়াই বেশ উপভোগ করছেন নেটিজেনরা।
Posted: 07:56 PM Oct 28, 2022Updated: 08:06 PM Oct 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) জিম্বাবোয়ের কাছ লজ্জাজনক ভাবে হারতে হয়েছে পাকিস্তানকে। তারপরেই টুইটারে ‘যুদ্ধে’ জড়িয়ে পড়েন দুই দেশের রাষ্ট্রপ্রধানরা। একে অপরকে খোঁচা দেন জিম্বাবোয়ের (Zimbabwe) এমারসন মাঙ্গাওয়া ও পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। ক্রিকেট ম্যাচ ঘিরে দুই দেশের রাষ্ট্রপ্রধানের মধ্যে এহেন লড়াই সাধারণত চোখে পড়ে না। কিন্তু নেটদুনিয়ায় তাঁদের এহেন যুদ্ধ দেখে বেশ অবাক নেটিজেনরা। তবে দুই রাষ্ট্রপ্রধানের লড়াই বেশ উপভোগও করছেন তাঁরা।

Advertisement

বৃহস্পতিবার পাকিস্তানকে ১ রানে হারিয়ে দেয় জিম্বাবোয়ে (Pakistan vs Zimbabwe)। জন্মসূত্রে পাকিস্তানি সিকান্দার রাজার বোলিংয়েই শেষ হয়ে যায় পাক ব্যাটিং লাইন আপ। তারপরেই দেশের ক্রিকেট দলকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেন জিম্বাবোয়ের প্রেসিডেন্ট এমারসন। তবে সেই সঙ্গে ২০১৬ সালের একটি ঘটনা তুলে এনে পাকিস্তানকে খোঁচা দেন তিনি। কী সেই ঘটনা? আসিফ মহম্মদ নামে এক পাক ব্যক্তি অবিকল মিস্টার বিনের মতো দেখতে। ২০১৬ সালে তিনি জিম্বাবোয়েতে গিয়ে সেখানকার মানুষকে একেবারে চমকে দেন।

[আরও পড়ুন: ভারতের বিরাট ক্ষমতা নেই, পরের সপ্তাহেই দেশে ফিরবে! পাকিস্তান হারতেই বিস্ফোরক শোয়েব]

প্রকাশ্য রাস্তায় মিস্টার বিনকে দেখে খুশিতে ফেটে পড়েছিল স্থানীয় জনতা। আসিফকে বিখ্যাত অভিনেতা রোয়ান অ্যাটকিনসন ভেবে তাঁর সঙ্গে দেখা করতে ভিড় জমান বহু মানুষ। পরে অবশ্য জানা যায়, তিনি নকল মিস্টার বিন। সেই প্রসঙ্গ টেনেই বৃহস্পতিবার জিম্বাবোয়ের প্রেসিডেন্ট টুইট করেন, “দারুণ জয় পেয়েছে জিম্বাবোয়ে। দলের সকল সদস্যকে অনেক অভিনন্দন। তবে পরের বার আসল মিস্টার বিনকে নিয়ে আসবেন।” টুইটের শেষ বাক্যটিতে কারওর নাম না করলেও সকলেই বুঝে যান, কেন এমন কথা লিখেছেন জিম্বাবোয়ের প্রেসিডেন্ট।

তবে এই কথায় বেশ রেগে গিয়েছেন পাক প্রধানমন্ত্রী। টুইটের জবাব দিয়ে শাহবাজ শরিফ বলেছেন, “আমাদের কাছে তো আসল মিস্টার বিন নেই। কিন্তু আসল স্পিরিট মেনে ক্রিকেট খেলি আমরা। আর পাকিস্তানের একটা অদ্ভুত স্বভাব আছে। কঠিন পরিস্থিতি থেকেও দারুণভাবে ঘুরে দাঁড়াতে পারি আমরা।” সেই সঙ্গে জিম্বাবোয়ের প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে তিনি লেখেন, “অনেক অভিনন্দন প্রেসিডেন্ট। আজকে আপনাদের দল সত্যিই খুব ভাল খেলেছে।”

তবে দুই রাষ্ট্রপ্রধানের লড়াইয়ের মধ্যে প্রকাশ্যে এসেছে জনৈক নেটিজেনের টুইট। ম্যাচের আগের দিন জিম্বাবোয়ের ওই সমর্থক লিখেছিলেন, “২০১৬ সালে পাকিস্তান আমাদের সঙ্গে যা করেছে, তার বদলা নিতে হবে। পাকিস্তান যতই প্রার্থনা করুক, বৃষ্টিও ওদের বাঁচাতে পারবে না।” আপাতত ক্রিকেটপ্রেমীদের মধ্যে ভাইরাল হয়ে গিয়েছে ওই টুইটটি।

[আরও পড়ুন: সংবাদমাধ্যম থেকে জানতে পেরেছেন বেতনসাম্যের কথা, ২৪ ঘণ্টারও পর টুইট সৌরভের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement