shono
Advertisement

আইপিএলে গড়াপেটার অভিযোগ তুলে অপমানজনক মন্তব্য! IPS অফিসারের বিরুদ্ধে আদালতে ধোনি

ধোনিও আইপিএল গড়াপেটায় যুক্ত, অভিযোগ করেছিলেন ওই আইপিএস।
Posted: 02:59 PM Nov 05, 2022Updated: 02:59 PM Nov 05, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL) ম্যাচ গড়াপেটা কাণ্ড নিয়ে আপত্তিকর মন্তব্য! সুপ্রিম কোর্ট এবং মাদ্রাজ হাই কোর্টের অবমাননা! এক আইপিএস অফিসারকে কাঠগড়ায় তুলে মাদ্রাজ হাই কোর্টের দ্বারস্থ প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। শুক্রবার বিচারপতি পি এন প্রকাশের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার কথা থাকলেও, স্বল্প সময়ের কারণে তা সম্ভব হয়নি। তবে আগামী মঙ্গলবার এই মামলার শুনানি হতে পারে বলে জানা গিয়েছে।

Advertisement

২০১৩ সালে আইপিএল বড়সড় দুর্নীতির অভিযোগ উঠেছিল। ম্যাচ গড়াপেটার অভিযোগে কার্যত তোলপাড় হয়ে যায় ভারতের ক্রিকেট মহল। সেই গড়াপেটা মামলার তদন্তে ছিলেন আইপিএস অফিসার জি সম্পথ কুমার (G Sampath Kumar)। তাঁর করা প্রাথমিক তদন্তের ভিত্তিতেই নির্বাসিত হতে হয় চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালসকে। পরে এই সম্পথ কুমারই অভিযোগ করেন, যে তদন্তের রিপোর্ট তিনি সুপ্রিম কোর্টে পেশ করেছিলেন, সেটা পূর্ণাঙ্গ রূপে প্রকাশ করা হয়নি। সেটা প্রকাশ করা হলেই জানা যেত, ২০১৩ সালে আইপিএলের ম্যাচ গড়াপেটার সঙ্গে যুক্ত ছিলেন ধোনিও।

[আরও পড়ুন: সামান্য নিম্নমুখী দেশের কোভিড গ্রাফ, একদিনে আক্রান্তের সংখ্যা পেরিয়েছে হাজার]

২০১৪ সালে ধোনি আইপিএস অফিসারের বিরুদ্ধে একটি মামলা করেন। প্রাক্তন ভারত অধিনায়কের অভিযোগ, সম্পথ বলতে চাইছেন সুপ্রিম কোর্ট (Supreme Court) উদ্দেশ্যপ্রণোদিতভাবে তদন্তের রিপোর্টের একটা অংশ প্রকাশ্যে আনেনি, যা সুপ্রিম কোর্টের অবমাননার শামিল। ওই মামলাতেই ধোনি আবেদন করেন, ম্যাচ গড়াপেটার বিষয়ে তাঁর বিরুদ্ধে কোনওরকম মন্তব্য করা থেকে যেন বিরত থাকেন সম্পথ। পাশাপাশি তাঁর সম্মানহানির জন্য সংশ্লিষ্ট পুলিশ আধিকারিকের কাছে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণও চেয়েছিলেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। মাদ্রাজ হাই কোর্ট ২০১৪ সালে একটি অন্তর্বর্তী রায়ে ধোনির সেই আবেদন মেনে নিয়ে সম্পথকে এই ইস্যুতে কোনওরকম মন্তব্য করতে বারণ করে। কিন্তু তারপরও সম্পথ কুমার একাধিক ফোরামে ওই গড়াপেটা ইস্যু নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন বলে অভিযোগ।

[আরও পড়ুন: নজরে ভারতের পরমাণু মিসাইল টেস্ট! সমুদ্রে ওঁত পেতে চিনা নজরদারি জাহাজ]

২০২১ সালে সম্পথের বিরুদ্ধে নতুন করে মামলা করেন ধোনি। এবারে ধোনি অভিযোগ করেছেন, সম্পথ শুধু যে তাঁকেই অপমান করছেন তাই নয়, একই সঙ্গে সুপ্রিম কোর্ট এবং মাদ্রাজ হাই কোর্টেরও (Madras High Court) অবমাননা করেছেন। শুক্রবার ধোনির সেই আবেদনের শুনানি ছিল আদালতে। তবে সময়ের অভাবে শুনানিটি পিছিয়ে গিয়েছে। আগামী সপ্তাহেই ওই শুনানি হতে পারে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement