shono
Advertisement

শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড, বিদায় অস্ট্রেলিয়ার

ভারত সেমিফাইনালে উঠলে প্রতিদ্বন্দ্বী হবে ইংরেজরাই।
Posted: 05:00 PM Nov 05, 2022Updated: 05:23 PM Nov 05, 2022

শ্রীলঙ্কা: ১৪১-৮ (নিশঙ্কা ৬৭, রাজাপাক্ষে ২২)
ইংল্যান্ড: ১৪২-৬ (অ্যালেক্স হেলস ৪৭, বেন স্টোকস ৪৩)
ইংল্যান্ড ৪ উইকেটে জয়ী। 
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:
অঘটন! টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেল গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। শনিবার গ্রুপ ওয়ানের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ইংল্যান্ড শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলল। সেই সঙ্গে শেষ হয়ে গেল আয়োজক অজিদের বিশ্বকাপ (T-20 World Cup) সফর।

Advertisement

সেমিফাইনালে জিততে হলে শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে গ্রুপ পর্বের শেষম্যাচে জিততেই হত ইংল্যান্ডকে। অন্যদিকে, অস্ট্রেলিয়া তাকিয়ে ছিল শ্রীলঙ্কার দিকে। সিডনির (Sydney) টানটান ম্যাচে ইংরেজরা ৪ উইকেটে হারায় শ্রীলঙ্কাকে। এশিয়ার (Asia Champion) চ্যাম্পিয়নদের বিরুদ্ধে এই জয়ের ফলে ইংল্যান্ড পৌঁছে গেল ৫ ম্যাচে ৭ পয়েন্টে। অস্ট্রেলিয়াও ৫ ম্যাচে ৭ পয়েন্টেই রয়েছে। কিন্তু নেট রান রেটে অস্ট্রেলিয়ার থেকে এগিয়ে থাকার সুবাদে গ্রুপের দ্বিতীয় দল হিসাবে ইংল্যান্ড শেষ চারে চলে গেল।

[আরও পড়ুন:  ভিনু মানকড়ের পাশে দাঁড়িয়ে মানকাডিংকেই ‘স্বীকৃতি’ দিয়েছিলেন ক্রিকেটের আদিপুরুষ ডব্লিউ জি গ্রেস]

সিডনির মরণ-বাঁচন ম্যাচে শনিবার টস হারে ইংল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪১ রান করে লঙ্কাবাহিনী। ওপেনার পাথুম নিশঙ্কার ৬৭ রান ছাড়া আর কোনও ব্যাটারই সেভাবে দাগ কাটতে পারেননি। ১৪২ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ৪ বল বাকি থাকতে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। ইংল্যান্ডের (England) হয়ে অ্যালেক্স হেলস ৪৭ এবং বেন স্টোকস ৪৩ রান করেন। ইংরেজরা জেতে ৪ উইকেটে।

[আরও পড়ুন: নজরে ভারতের পরমাণু মিসাইল টেস্ট! সমুদ্রে ওঁত পেতে চিনা নজরদারি জাহাজ]

গ্রুপ ওয়ানে দ্বিতীয় স্থান দখল করায় সেমিফাইনালে ভারতের সম্ভাব্য প্রতিপক্ষ হতে পারে ইংল্যান্ড। শেষ ম্যাচে জিম্বাবোয়েকে হারালে নিজেদের গ্রুপে শীর্ষস্থান দখল করবে টিম ইন্ডিয়া (Team India)। আর ভারত যদি শেষ ম্যাচে জিম্বাবোয়েকে হারাতে না পারে তাহলে আবার ভারতের সেমিফাইনালে যাওয়া নিয়েই প্রশ্ন উঠে যাবে। কোনও অবস্থাতেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার সেমিফাইনালে খেলার কোনও সম্ভাবনা নেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement