shono
Advertisement

বিশ্বকাপ খেলতে গিয়ে মহিলাকে ধর্ষণের অভিযোগ, সিডনিতে গ্রেপ্তার শ্রীলঙ্কার ক্রিকেটার

শ্রীলঙ্কার ওই ক্রিকেটার জামিনের আবেদন করলেও তা মঞ্জুর হয়নি।
Posted: 09:34 AM Nov 06, 2022Updated: 09:37 AM Nov 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপ ঘিরে বড়সড় বিতর্ক। মহিলাকে ধর্ষণের অভিযোগে কাঠগড়ায় শ্রীলঙ্কার (Sri Lanka) ক্রিকেটার। শ্রীলঙ্কার ব্যাটার ধনুস্কা গুণাতিলকাকে রবিবার গ্রেপ্তার করেছে সিডনি পুলিশ। শ্রীলঙ্কার ওই ক্রিকেটার জামিনের আবেদন করলেও তা মঞ্জুর হয়নি।

Advertisement

ধনুস্কা গুণাতিলকা শুরুতে শ্রীলঙ্কার বিশ্বকাপ দলের অংশ ছিলেন। তবে টুর্নামেন্ট চলাকালীন হ্যামস্ট্রিংয়ের চোট পাওয়ায় টুর্নামেন্ট থেকে ছিটকে যান তিনি। তাঁর পরিবর্ত ক্রিকেটারের নামও ঘোষণা করে শ্রীলঙ্কার টিম ম্যানেজমেন্ট। তবে, দলে না থাকলেও গুণাতিলকা (Danushka Gunathilaka) দলের সঙ্গে সিডনিতে থেকে যান। অভিযোগ সেখানেই এক মহিলার সঙ্গে বন্ধুত্ব করে তাঁকে ধর্ষণ করেন তিনি।

[আরও পড়ুন: আগামী মরশুম থেকেই আই লিগ চ্যাম্পিয়নরা খেলবে আইএসএলে! বড় ঘোষণা ফেডারেশনের]

নিউ সাউথ ওয়েলস পুলিশ (NSW Police) সূত্রের খবর,  ইস্ট সিডনির এক মহিলার সঙ্গে একটি ডেটিং অ্যাপের মাধ্যমে পরিচয় হয় গুণাতিলকার। বেশ কয়েকদিন নিজেদের মধ্যে কথা বলার পর গত ২ নভেম্বর মহিলার বাড়ি যান শ্রীলঙ্কার ক্রিকেটার। অভিযোগ, সেখানেই মহিলার সম্মতি ছাড়াই তাঁর সঙ্গে যৌনতায় লিপ্ত হন শ্রীলঙ্কার ক্রিকেটার। ওই মহিলা নিউ সাউথ ওয়েলস পুলিশের কাছে অভিযোগ করেন গুণাতিলকার বিরুদ্ধে। সেই অভিযোগের ভিত্তিতে, শনিবার গভীর রাতে সিডনির হোটেল থেকে শ্রীলঙ্কার ক্রিকেটারকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ আনা হয়েছে।

[আরও পড়ুন: মোহনবাগানের হয়ে সেঞ্চুরি করেছিলেন কোহলি, জন্মদিনে স্মৃতিচারণ তৎকালীন কোচ-কর্তাদের]

শ্রীলঙ্কার বিশ্বকাপ (ICC T-20 World Cup) অভিযান ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। ফলে গোটা শ্রীলঙ্কা দল দেশে ফিরলেও গুণাতিলকা ফিরতে পারবেন না। দলীয় সূত্রের খবর, গুণাতিলকাকে ছাড়াই দেশে ফিরছেন শ্রীলঙ্কার বাকি ক্রিকেটাররা। পুলিশ জানিয়েছে, গতকালই ওই শ্রীলঙ্কার ক্রিকেটার ভারচুয়ালি স্থানীয় একটি আদালতে জামিনের আবেদন করেছিলেন। কিন্তু তাঁর জামিন মঞ্জুর হয়নি। ফলে আপাতত শ্রীঘরেই থাকতে হবে তাঁকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement