shono
Advertisement

‘বিতর্কিত’ম্যাচে হার বাংলাদেশের, বিশ্বকাপের সেমিফাইনালে উঠে গেল পাকিস্তান

শাকিবের আউট নিয়ে উত্তাল ওপার বাংলার ক্রিকেট মহল।
Posted: 01:03 PM Nov 06, 2022Updated: 01:20 PM Nov 06, 2022

বাংলাদেশ: ১২৭-৮ (শান্ত ৫৪, আফিফ ২৪, শাহিন আফ্রিদি ৪-২২)
পাকিস্তান: ১২৮-৫ (রিজওয়ান ৩২, হ্যারিস ৩১)
পাকিস্তান ৫ উইকেটে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পড়ে পাওয়া চোদ্দ আনা কাজে লাগাল পাকিস্তান। মরণ-বাঁচন ম্যাচে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে বিশ্বকাপের (ICC T-20 World Cup) সেমিফাইনালে উঠে গেল বাবর আজমের (Babar Azam) দল। তবে, বাংলাদেশ-পাক ম্যাচেও প্রশ্ন উঠে গেল আম্পায়ারিং নিয়ে।

Advertisement

মরণ-বাঁচন ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন শাকিব (Shakib Al Hassan)। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করে বাংলাদেশ। ওপেনার শান্ত এদিন ধৈর্য ধরে শুরুটা করেন। কিন্তু উলটোদিকে সেভাবে সঙ্গত পাননি তিনি। শাকিবের বিতর্কিত আউট বাদ দিলে শান্তর পাশে দাঁড়াতে পারেননি বাংলাদেশের কোনও ব্যাটারই। শান্ত একা করেন ৫৪। বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে আটকে যায় মাত্র ১২৭ রানে।

[আরও পড়ুন: বিশ্বকাপ খেলতে গিয়ে মহিলাকে ধর্ষণের অভিযোগ, সিডনিতে গ্রেপ্তার শ্রীলঙ্কার ক্রিকেটার]

তবে, বাংলাদেশ (Bangladesh) ইনিংসের সবচেয়ে বড় শিরোনাম ছিল শাকিবের LBW আউটের সিদ্ধান্ত। ম্যাচের ১১ নম্বর ওভারে পাকিস্তানের বোলার শাদাব খানের (Shadab Khan) স্লো ফুলটস শাকিবের ব্যাটে লাগার পর পায়ে লেগে অন্য দিকে যায়। শাদাব এলবিডব্লিউয়ের আবেদন করার পর মাঠের আম্পায়ার আউট দিয়ে দেন। শাকিব সঙ্গে সঙ্গে ডিআরএস (DRS) নেন। বাংলাদেশের অভিযোগ, রিভিউয়ের সময় স্নিকোমিটারেও দেখা যায় ব্যাটে-বলে সংযোগ হয়েছে। ডিআরএসে স্পষ্ট দেখা যায়, বল আগে ব্যাটে লেগেছে। কিন্তু তৃতীয় আম্পায়ার বলে দেন, ব্যাটের সঙ্গে বলের কোনও যোগাযোগ হয়নি। এবং শাকিবকে আউট দিয়ে দেন। সেই বিতর্কিত আউটটি না হলে হয়তো বাংলাদেশ আরেকটু বেশি রান তুলতে পারত।

[আরও পড়ুন: নেদারল্যান্ডসের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় দক্ষিণ আফ্রিকার! সেমিফাইনালে ভারত]

১২৮ রানের জলভাত টার্গেট নিয়ে খেলতে নেমে পাকিস্তানকে আর তেমন বেগ পেতে হয়নি। ১১ বল বাকি থাকতেই মাত্র ৫ উইকেট খুইয়ে লক্ষ্যে পৌঁছে যায় তারা। এই জয়ের ফলে পাকিস্তান শেষ চারের টিকিট নিশ্চিত করে ফেলল। ভারত এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে হারের পর একটা সময় পাকিস্তানের সেমিফাইনালে যাওয়াটা অসম্ভব মনে হচ্ছিল। কিন্তু আজ সকালে নেদারল্যান্ড দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে পাকিস্তানের জন্য শেষ চারের রাস্তা খুলে দেয়। সেই পথেই টুর্নামেন্টে টিকে রইলেন বাবররা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement