shono
Advertisement

বিশ্বকাপের মাঝেই চমক! দলকে দু’বার চ্যাম্পিয়ন করা নাইটকে ফিল্ডিং কোচ করল KKR

আগের ফিল্ডিং কোচকে উন্নীত করা হল সহকারী কোচের ভূমিকায়।
Posted: 06:48 PM Nov 08, 2022Updated: 07:13 PM Nov 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা ক্রিকেটবিশ্ব যখন বিশ্বকাপ জ্বরে কাঁপছে, ঠিক তখনই আগামী আইপিএলের জন্য চূড়ান্ত প্রস্তুতি শুরু করে দিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। দলের ফিল্ডিংয়ের হাল ফেরাতে প্রাক্তন নাইট তারকা রায়ান টেন দুশখাতেকে (Ryan Ten Doeschate) ফিল্ডিং কোচ করার সিদ্ধান্ত নিল নাইট ম্যানেজমেন্ট। এর আগে যিনি ফিল্ডিং কোচ ছিলেন, সেই জেমস ফস্টারের (James Foster) পদোন্নতি হল। তাঁকে উন্নীত করা হল সহকারী কোচের পদে।

Advertisement

রায়ান টেন দুশখাতে ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত ক্রিকেটার হিসাবে কেকেআরের সঙ্গে যুক্ত ছিলেন। ২০১২ এবং ২০১৪ সালে কেকেআরের চ্যাম্পিয়ন হওয়ার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর। খুব বেশি ম্যাচে খেলার সুযোগ না পেলেও টিমের থিংক ট্যাঙ্কের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ‘টেন্ডু’। শুধু নাইট জার্সিতে নয়, বিশ্বের বিভিন্ন দেশে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার অভিজ্ঞতা আছে প্রাক্তন নেদারল্যান্ডস অধিনায়কের। অনভিজ্ঞ নাইট দলে দুশখাতের সেই অভিজ্ঞতাকেই কাজে লাগাতে চাইছে টিম ম্যানেজমেন্ট।

[আরও পড়ুন: এভাবেও ফিরে আসা যায়…! ডেনমার্কের বিশ্বকাপ দলে নাম মৃত্যুমুখ থেকে ফেরা এরিকসনের]

কিছুদিন আগেই দলের হেড কোচ বদলে ফেলেছে নাইটরা (KKR)। গতবছর মধ্যপ্রদেশকে রনজি জেতানো কোচ চন্দ্রকান্ত পণ্ডিতকে দলের পূর্ণাঙ্গ দায়িত্ব দিয়েছে কেকেআর শিবির। সচরাচর নাইটদের হেডকোচের পদে বসেন ট্রেভর বেলিস, জন বুকানন, জ্যাক কালিস, ব্রেন্ডন ম্যাকালামের মতো বিশ্বখ্যাত তারকারা। কিন্তু এ হেন বড় বড় নামও নাইটদের চেন্নাই (CSK) বা মুম্বইয়ের (Mumbai Indians) মতো সাফল্য এনে দিতে পারেননি। তাই এবার নাইটরা বড় নামের পিছনে না ছুটে সফল এবং পরীক্ষিত কোচেদের দায়িত্ব দিচ্ছে। দুশখাতেকে কোচ করার সিদ্ধান্তও সেই চিন্তাভাবনারই অংশ বিশেষ।

[আরও পড়ুন:সেমিফাইনালের আগে অনুশীলনে চোট রোহিতের! কেমন আছেন ভারত অধিনায়ক?

বস্তুত, এই মুহূর্তে কেকেআর দলের ম্যানেজমেন্টের একটা বড় অংশ ভারতীয়। কেকেআরের বোলিং কোচ ভরত অরুণ আগে ভারতীয় দলের বোলিং কোচ ছিলেন। আবার দলের মেন্টর অভিষেক নায়ার। তিনিই দেশি ক্রিকেটারদের রিক্রুটমেন্ট দেখেন। আর হেডকোচ চন্দ্রকান্ত পণ্ডিত তো আছেনই। তাদের সঙ্গে দু’জন বিদেশিকে জুড়ে সমতা আনার চেষ্টা করল নাইট ম্যানেজমেন্ট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement