ডাকওয়ার্থ লুইসের নিয়মে টাই দিয়ে শেষ ভারত-নিউজিল্যান্ড ম্যাচ, তবে সিরিজ জয়ী হার্দিকরা

04:36 PM Nov 22, 2022 |
Advertisement

নিউজিল্যান্ড: ১৬০/১০ (কনওয়ে-৫৯, অর্শদীপ-৩৭-৪, সিরাজ-১৭-৪)
ভারত: ৭৫/৪ (হার্দিক-৩০*, সাউদি-২৭-২)
ম্যাচ টাই
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপ (FIFA World Cup 2022) নিয়ে যখন উন্মাদনা তুঙ্গে, তখন নিঃশব্দে সিরিজ জিতে টি-২০ বিশ্বকাপের ব্যর্থতার ক্ষতে মলম লাগাতে মরিয়া ছিলেন হার্দিক পাণ্ডিয়ারা। আর সেই লক্ষ্যে বারবার বাধা হয়ে দাঁড়াল বৃষ্টি। বরুণদেবকে একপ্রকার বুড়ো আঙুল দেখিয়েই তৃতীয় ম্যাচে জয় ছিনিয়ে চেয়েছিল ভারত। কিন্তু ডাকওয়ার্থ লুইসের নিয়ম অনুযায়ী শেষমেশ টাই দিয়েই শেষ হল তৃতীয় ম্যাচ। তবে দ্বিতীয় ম্যাচ জয়ের সৌজন্যে নিউজিল্যান্ডের মাটিতেই হোম ফেভারিটকে হারিয়ে ১-০ সিরিজ জিতলেন হার্দিকরা।

Advertisement

মুষলধারে বৃষ্টি হওয়ায় প্রথম টি-২০ ম্যাচে মাঠে বলই গড়ায়নি। দ্বিতীয় ম্যাচেও শুরুর দিতে ছবিটা প্রায় একইরকম ছিল। সকাল থেকেই প্রবল বৃষ্টিতে অনিশ্চিত হয়ে পড়ে ম্যাচের ভবিষ্যৎ। যদিও শেষমেশ হয় ম্যাচ। কিন্তু তৃতীয় ম্যাচ শেষ করতে হল মাঝপথেই। 

Advertising
Advertising

[আরও পড়ুন: সমকামীদের সমর্থনে টি-শার্ট পরে কাতারে হেনস্তার মুখে মার্কিন সাংবাদিক, কেড়ে নেওয়া হল মোবাইল]

এদিন কেন উইলিয়ামসন পরিবর্তে নেতৃত্বের দায়িত্বে ছিলেন টিম সাউদি। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু ভারতীয় (Team India) পেসারদের দাপটে ২ বল বাকি থাকতেই ১৬০ রানে গুটিয়ে যায় কিউয়িরা। দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেন কনওয়ে। বাকি ব্যাটারদের ক্রিজে টিকতেই দেননি অর্শদীপ, সিরাজরা। দুই পেসার চারটি করে উইকেট তুলে নেন। মাত্র ১৭ রান দিয়েই চারটি উইকেট ঝুলিতে ভরেন সিরাজ। একটি উইকেট তুলে নেন হর্ষল প্যাটেল।

জবাবে মাত্র ২১ রানেই তিনটি উইকেট খুইয়ে রীতিমতো চাপে পড়ে যায় ভারত। ওপেন করতে নেমে আরও একবার ব্যর্থ ঋষভ পন্থ (১১)। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় উঠেছে বিতর্কের ঝড়। প্রশ্ন উঠছে, কেন বারবার ব্যর্থ হওয়া সত্ত্বেও পন্থকে সুযোগ দেওয়া হচ্ছে? কেন প্রথম একাদশে ঠাঁই হচ্ছে না সঞ্জু স্যামসনের? এদিনের ব্যর্থতা যে পন্থকে আরও চাপে রাখবে, তা বললে অত্তুক্তি হবে না।

তবে টি-২০ ক্রিকেটে ভারতীয় দলের ভবিষ্যৎ যে হার্দিকই, তা আরও খানিকটা স্পষ্ট হয়ে গেল। দলকে সিরিজ জেতালেন। সঙ্গে এদিন ৩০ রানে অপারিজতও রইলেন। তবে ভারতের স্কোর যখন ৭৫ রানে চার উইকেট, তখনই বৃষ্টিতে ভেস্তে যায় ম্যাচ। এবার দেখার ওয়ানডে সিরিজেও এই ধারাবাহিকতাই ভারত বজায় রাখতে পারে কি না।

[আরও পড়ুন: ‘আমি বিশ্বকাপ জিতলেও সমালোচনা থামবে না’, সাংবাদিক সম্মেলনে বিস্ফোরক রোনাল্ডো

Advertisement
Next