বাংলাদেশ সফরের দলে কেন নেই সূর্য-সঞ্জু? নেটিজেনদের রোষের মুখে বিসিসিআই

01:19 PM Nov 24, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছর ভারতের মাটিতে ক্রিকেট বিশ্বকাপ। মেগা টুর্নামেন্টকে পাখির চোখ করেই এগোচ্ছে টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপের প্রস্তুতি হিসাবেই বাংলাদেশের (India vs Bangladesh) বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে যাচ্ছে মেন ইন ব্লু। কিন্তু সেই সিরিজের দল ঘোষণা নিয়ে ফের বিতর্কের মুখে বিসিসিআই (BCCI)। ভক্তদের প্রশ্ন, এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটার হওয়া সত্বেও কেন দলে নেই সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav)? টি-টোয়েন্টি বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স করা সূর্যকে বাদ দেওয়া নিয়ে ক্ষুব্ধ নেটিজেনরা।

Advertisement

নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজ খেলবে ভারত। বুধবার এই দুই সিরিজের দল ঘোষণা করা হয়। প্রাথমিক ভাবে বাংলাদেশের বিরুদ্ধে রবীন্দ্র জাদেজাকে দলে রাখা হয়েছিল। কিন্তু তাঁর চোট এখনও সারেনি। তাই তারকা অলরাউন্ডারকে নিয়ে অযথা তাড়াহুড়ো করতে চায় না টিম ম্যানেজমেন্ট। তাঁর বদলে দলে সুযোগ দেওয়া হয়েছে বাংলার শাহবাজ আহমেদকে। বাংলাদেশ সিরিজ থেকেই দলে ফিরে আসবেন রোহিত শর্মা, বিরাট কোহলি ও কে এল রাহুল।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘মৃত্যুকে আর ড্রিবল করতে পারল না দিয়েগো’, মারাদোনার মৃত্যুবার্ষিকীর আগে স্মৃতিতর্পণ সতীর্থের]

নতুন স্কোয়াড ঘোষণার পর থেকেই নির্বাচকদের তুলোধনা করছেন নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় সকলের প্রশ্ন, কোন যুক্তিতে দলে নেই বর্তমান ক্রিকেটের মিস্টার ৩৬০ ডিগ্রি? বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, নিউজিল্যান্ড সফরের পরে বিশ্রাম দেওয়ার জন্যই বাংলাদেশের বিরুদ্ধে রাখা হয়নি সূর্যকে। সেখানে ক্রিকেটপ্রেমীদের প্রশ্ন, তাহলে ঋষভ পন্থ বা শ্রেয়স আইয়ারকেও বিশ্রামে পাঠানো উচিত। নেটিজেনদের একাংশ আবার এই ক্ষেত্রে জাতপাতের প্রসঙ্গও টেনে আনছেন। তাঁদের দাবি, অপেক্ষাকৃত পিছিয়ে পড়া জাতিভুক্ত হওয়ার কারণেই জাতীয় দল থেকে ব্রাত্য হয়ে পড়ছেন সূর্য। একই কথা উঠছে সঞ্জু স্যামসনের প্রসঙ্গেও। 

আগেই বাংলাদেশ সিরিজের দল ঘোষণা করে দেওয়া হয়েছিল। বুধবার সেই দলে সামান্য অদলবদল করে বিসিসিআই। বিবৃতি দিয়ে জানানো হয়, জাতীয় নির্বাচক কমিটির সুপারিশেই দলে কিছু বদল আনা হয়েছে। কিন্তু মজার বিষয়, বিশ্বকাপে ব্যর্থতার জেরে কিছুদিন আগেই নির্বাচকদের ছাঁটাই করা হয়েছিল। ফলে প্রশ্ন উঠছে, তাহলে কার কথা শুনে দলে পরিবর্তন করা হল? অনেকেই আশা করেছিলেন, জাদেজার পরিবর্তে সূর্যকেই দলে নেওয়া হবে। কিন্তু তা না হওয়ায় ক্ষুব্ধ নেটিজেনরা। কার নির্দেশে বাদ পড়লেন সূর্য? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়েই উঠে আসছে জাতপাত প্রসঙ্গ।

[আরও পড়ুন:মেসিদের হার থেকে শিক্ষা নিয়ে আজ মাঠে নামছে ব্রাজিল, তুকতাকও করছেন নেইমাররা]

Advertisement
Next