‘এশিয়া কাপে রোহিতরা পাকিস্তানে না এলে…’, ভারতকে কড়া হুঁশিয়ারি রামিজ রাজার

02:13 PM Nov 26, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপ পাকিস্তানে আয়োজন নিয়ে নাক সিঁটকেছিল বিসিসিআই। ভারতীয় বোর্ড সচিব জয় শাহ সাফ জানিয়েছিলেন, এশিয়া কাপ পাকভূমে হলে ভারত তাতে অংশ নেবে না। কোনও নিরপেক্ষ ভেন্যুতেই এই টুর্নামেন্ট হওয়ার দাবি তোলেন তিনি। তবে এবার ভারতকে পালটা হুঁশিয়ারি দিলেন পাক বোর্ড চেয়ারম্যান রামিজ রাজা। রীতিমতো হুমকির সুরে বলে দেন, এশিয়া কাপ খেলতে রোহিত শর্মারা (Rohit Sharma) পাকিস্তানে না এলে ভারতে আয়োজিত ওয়ানডে বিশ্বকাপে অংশ নেবে না পাক দলও।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

২০২৩ সালে এশিয়া কাপ (Asia Cup) আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান। সন্ত্রাসের বাতাবরণে দীর্ঘদিন সে দেশে কোনও বড় টুর্নামেন্টের আসর বসেনি। তবে শেষমেশ পাকিস্তানের ভাগ্যে শিঁকে ছেঁড়ে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সিদ্ধান্তে এশিয়া কাপের হাত ধরেই ছন্দে ফিরতে চলেছে পাকিস্তানের বাইশ গজ। কিন্তু এহেন সিদ্ধান্ত নিয়ে আপত্তি তুলেছিলেন জয় শাহ। তিনি বলেন, ভারত কোনও নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ খেলবে। প্রসঙ্গত, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট জয় শাহই। শাহর এহেন মন্তব্যে কড়া প্রতিক্রিয়াও দিয়েছিলেন পাকিস্তানের প্রাক্তনীরা। তবে ভারতের হুমকিতে যে বিন্দুমাত্র বিচলিত নয় পাকিস্তান, সেটাই যেন বুঝিয়ে দিতে চাইলেন রামিজ রাজা (Ramiz Raja)।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: ফুটবলারদের পুজো করা ‘ইসলাম বিরোধী’, মুসলিম সংগঠনের রোষানলে ফুটবলভক্তরা]

এক সংবাদমাধ্যমকে রামিজ বলেন, “পাকিস্তান যদি ওয়ানডে বিশ্বকাপ (ODI World Cup) খেলতে ভারতে না যায়, তাহলে কে দেখবে বিশ্বকাপ? আমাদের অবস্থান খুব স্পষ্ট। ভারতীয় দল যদি আমাদের দেশে খেলতে আসে, তবেই আমরা বিশ্বকাপে অংশ নেব। যদি না আসে, তাহলে ওরা আমাদের ছাড়াই বিশ্বকাপ খেলবে।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

২০০৮ সালে শেষবার পাকিস্তানে খেলতে গিয়েছিল টিম ইন্ডিয়া। আর দ্বিপাক্ষিক সিরিজে শেষবার ২০১২ সালে ভারতের মাটিতে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী। তারপর থেকে শুধুমাত্র আইসিসির টুর্নামেন্টেই দেখা হয় দুই দলের। চলতি বছর টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মাটিতে ফেভারিট হিসেবে নেমেছিলেন রোহিতরা। কিন্তু সেমিফাইনাল থেকেই বিদায় নেয় দল। আর অন্যদিকে পিছিয়ে পড়েও একেবারে ফাইনালে পৌঁছে গিয়ে চমক দেয় পাকিস্তান। আর বাবর আজমদের দুরন্ত পারফরম্যান্সে ভর করেই আত্মবিশ্বাসে ফুটছে পাক বোর্ড। সে কারণেই খুল্লাম খুল্লা ভারতকে হুঁশিয়ারি দিয়ে রাখলেন রামিজ রাজা।

[আরও পড়ুন: ২৬/১১ মুম্বই হামলার ১৪ বছর, ফের পাকিস্তানকে তোপ দেগে বিস্ফোরক মোদি]

Advertisement
Next