বৃষ্টির জন্য বাতিল ভারত-নিউজিল্যান্ডের দ্বিতীয় ওয়ানডে, তবু বিতর্কে টিম ইন্ডিয়া

01:09 PM Nov 27, 2022 |
Advertisement

ভারত: ৮৯-১ (গিল ৪৫, সূর্য ৩৪)
বৃষ্টির জন্য ম্যাচ বাতিল।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:
বৃষ্টির জন্য ভারত ও নিউজিল্যান্ডের (New Zealand) মধ্যেকার দ্বিতীয় একদিনের ম্যাচ বাতিল। নিউজিল্যান্ড সফরের শুরু থেকেই ভারতকে তাড়া করেছে বৃষ্টির ভ্রুকুটি। টি-২০ সিরিজের সিংহভাগটাই বৃষ্টির জন্য বাতিল হয়েছে। ওয়ানডে সিরিজেও তার ব্যতিক্রম হল না। বৃষ্টির জন্য দ্বিতীয় ম্যাচ বাতিল হয়ে যাওয়ায় ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়েই রইল টিম ইন্ডিয়া

Advertisement

তবে বৃষ্টির আগে টস হয়েছিল যথাসময়েই। টসে জিতে কিইয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson) ভারতকে ব্যাটিং করতে পাঠান। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করে ভারত। শুভমন গিলকে আগের ম্যাচের মতোই ভাল ছন্দে দেখাচ্ছিল। তবে ম্যাচ পাঁচ ওভার গড়ানোর আগেই বৃষ্টি বাদ সাধে। দীর্ঘক্ষণ ম্যাচ বন্ধ থাকায় ওভার কমিয়ে ২৯ করা হয়। ম্যাচ পুনরায় শুরু হলে দ্রুত প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক ধাওয়ান। তিনে ব্যাট করতে নেমে আক্রমণাত্মক ভঙ্গিতে শুরু করেন সূর্যকুমার যাদবও (Suryakumar Yadav)। কিন্তু ভারতের স্কোর যখন ১২ ওভার ৫ বলে এক উইকেটের বিনিময়ে ৮৯ রান। তখন ফের বাদ সাধে বৃষ্টি। সেসময় ৪২ বলে ৪৫ রান করে ক্রিজে ছিলেন শুভমন এবং ২৫ বলে ৩৪ রান করে খেলছিলেন সূর্যকুমার যাদব। এরপর আর খেলা শুরু হয়নি।

Advertising
Advertising

[আরও পড়ুন: আজও কুড়ি বছর আগের আতঙ্ক তাড়া করে গুজরাট দাঙ্গায় ‘অত্যাচারিত মুখ’ কুতুবউদ্দিনকে!]

তবে, বাতিল ম্যাচেও বিতর্ক পিছু ছাড়েনি ভারতীয় শিবিরকে। কারণ, প্রথম একাদশ থেকে সঞ্জু স্যামসনের (Sanju Samson) বাদ যাওয়া। আগের ম্যাচে মোটামুটি ভালোই খেলেছিলেন সঞ্জু স্যামসন। তা সত্ত্বেও এদিন কেন তাঁকে বাদ দেওয়া হল, তা নিয়ে প্রশ্ন তোলা শুরু করেছেন সমর্থকরা। নেটদুনিয়ার প্রশ্ন, লাগাতার ব্যর্থ ঋষভ পন্থকে বারবার সুযোগ দেওয়া হচ্ছে অথচ স্যামসনকে কেন বারবার বাদ দেওয়া হচ্ছে? কেউ কেউ বলছেন, স্যামসনকে বারবারই বলির পাঁঠা হতে হচ্ছে বোর্ডের রাজনীতির শিকার হয়ে।

[আরও পড়ুন: মন মজেছে পরপুরুষে! প্রেমিকের সহযোগিতায় স্বামীকে খুনের পর দেহ লোপাট করল স্ত্রী]

যদিও স্যামসনকে এদিন বাদ দেওয়ার পিছনে ম্যানেজমেন্টের যুক্তি, আগের ম্যাচে ষষ্ঠ বোলিং বিকল্পের অভাবে ভুগতে হয়েছে ভারতকে। তাই এদিন দীপক হুডাকে (Deepak Hooda) নেওয়া হয়েছে অতিরিক্ত বোলিং বিকল্প হিসাবে। তাছাড়া পন্থরা নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন। কদিন আগেই ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন পন্থ, তাই তাঁকে বসানোর প্রশ্নই ওঠে না।

Advertisement
Next