ভারতকে উপেক্ষা করার ক্ষমতা কারও নেই, পাকিস্তানকে যোগ্য জবাব ক্রীড়ামন্ত্রীর

02:05 PM Nov 27, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপ, বিশ্বকাপ। আয়োজক পাকিস্তান-ভারত। পরপর দু’বছর, পরপর দুটি বড় ক্রিকেটীয় টুর্নামেন্ট। কিন্তু এই দুই বড় টুর্নামেন্টে দুই বড় দেশের অংশগ্রহণ নিয়ে ধোঁয়াশা বেড়েই চলেছে। পাক বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা গতকালই হুমকির সুরে বলেছিলেন, এশিয়া কাপ খেলতে রোহিত শর্মারা (Rohit Sharma) পাকিস্তানে না এলে ভারতে আয়োজিত ওয়ানডে বিশ্বকাপে অংশ নেবে না পাক দলও। তার যোগ্য জবাব দিয়ে দিলেন ভারতের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরও।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

দেশের ক্রীড়ামন্ত্রী সাফ বলে দিলেন, পাকিস্তান যদি ভেবে থাকে ভারতকে উপেক্ষা করবে, তাহলে ওরা ভুল করছে। অনুরাগ ঠাকুরের (Anurag Thakur) বক্তব্য,”এই মুহূর্তে ভারত সুপার পাওয়ার। খেলার আমরা বড় শক্তি। বিশ্বের কোনও দেশ আমাদের উপেক্ষা করতে পারবে না।” পাকিস্তানে ভারত এশিয়া কাপ খেলতে যাবে কিনা, তা নিয়ে মতামত জানতে চাওয়া হলে কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, সেই সিদ্ধান্ত সময় হলে নেওয়া হবে।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: আজও কুড়ি বছর আগের আতঙ্ক তাড়া করে গুজরাট দাঙ্গায় ‘অত্যাচারিত মুখ’ কুতুবউদ্দিনকে!]

উল্লেখ্য, ২০২৩ সালে এশিয়া কাপ (Asia Cup) আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান। সন্ত্রাসের বাতাবরণে দীর্ঘদিন সে দেশে কোনও বড় টুর্নামেন্টের আসর বসেনি। তবে শেষমেশ পাকিস্তানের ভাগ্যে শিঁকে ছেঁড়ে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সিদ্ধান্তে এশিয়া কাপের হাত ধরেই ছন্দে ফিরতে চলেছে পাকিস্তানের বাইশ গজ। কিন্তু এশিয়া কাপ পাকিস্তানে আয়োজন নিয়ে নাক সিঁটকেছিল বিসিসিআই। ভারতীয় বোর্ড (BCCI) সচিব জয় শাহ সাফ জানিয়েছিলেন, এশিয়া কাপ পাকভূমে হলে ভারত তাতে অংশ নেবে না। কোনও নিরপেক্ষ ভেন্যুতেই এই টুর্নামেন্ট হওয়ার দাবি তোলেন তিনি।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: আজও কুড়ি বছর আগের আতঙ্ক তাড়া করে গুজরাট দাঙ্গায় ‘অত্যাচারিত মুখ’ কুতুবউদ্দিনকে!]

পালটা পাকিস্তানও হুঁশিয়ারি দিয়ে দিয়েছে, ভারত না গেলে এদেশে বিশ্বকাপের জন্য দল পাঠাবে না পাক বোর্ডও। সেদেশের প্রাক্তনরাও ভারতের অবস্থানে ক্ষোভ উগরে দিয়েছেন। ভারত সরকার এদিন পালটা হুঁশিয়ারি দিয়ে বলে দিল, উপেক্ষা করলে ভুল করবে পাকিস্তান।

Advertisement
Next