গিনেস বুকে নাম উঠল ভারতীয় বোর্ড ও নরেন্দ্র মোদি স্টেডিয়ামের! কী নজির তৈরি হল?

09:02 PM Nov 27, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটের মুকুটে জুড়ল আরও একটি পালক। এবার গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম উঠল বিসিসিআইয়ের। রেকর্ড বুকে স্বর্ণাক্ষরে লেখা হল গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের নামও।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

কী নজির গড়ল ভারতীয় ক্রিকেট বোর্ড? রবিবার বিসিসিআইয়ের (BCCI) তরফে জানানো হল, কোনও টি-২০ ম্যাচে সর্বোচ্চ দর্শক উপস্থিতির রেকর্ড তৈরি হয়েছে। আর তা হয়েছে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। সেই কারণেই গিনেস বুকে নাম উঠল ভারতীয় ক্রিকেট বোর্ডের।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

চলতি বছর দশ দলের আইপিএল (IPL 2022) নিয়ে ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা ছিল তুঙ্গে। সেই টুর্নামেন্টেরই ফাইনালের আসর বসে মোতেরায়। আর সেই স্টেডিয়ামেই রেকর্ড সংখ্যক দর্শক হাজির হয়েছিলেন হার্দিক পাণ্ডিয়ার গুজরাট টাইটান্স বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচ দেখতে। বিসিসিআই জানাচ্ছে, ২৯ মে, ২০২২ অর্থাৎ আইপিএলের ফাইনালের দিন নরেন্দ্র মোদি স্টেডিয়ামে উপস্থিত ছিলেন ১ লক্ষ ১ হাজার ৫৬৬ জন দর্শক। যা এখনও পর্যন্ত বিশ্বে সর্বাধিক। বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah) টুইট করে এই সুখবর দিয়েছেন দেশবাসীকে। ধন্যবাদ জানিয়েছেন ক্রিকেট সমর্থকদেরও।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: ভারতের পতাকা হাতে মেসিদের জন্য গলা ফাটাচ্ছেন আর্জেন্টিনার তরুণী, ভাইরাল ভিডিও]

১৯৮২ সালে এই স্টেডিয়ামটিতে দর্শকাসন ছিল ৪৯ হাজার। তবে বছর দুয়েক আগেই ঢেলে সাজানো হয় সেটি। বদলে যায় এর পরিচয়ও। ২০২১ সালের ফেব্রুয়ারিতেই নতুন করে উদ্বোধন হয়েছিল এই স্টেডিয়ামের। দর্শকাসনের নিরিখে অস্ট্রেলিয়ার মেলবোর্ন স্টেডিয়ামকেও পিছনে ফেলে দিয়েছে গুজরাটের স্টেডিয়ামটি। একসঙ্গে ১ লক্ষ ১০ হাজার মানুষ বসে এখানে ম্যাচ উপভোগ করতে পারেন। নতুন করে সেজে ওঠার পর আইপিএল ছাড়াও এখনও পর্যন্ত দশটি আন্তর্জাতিক ম্যাচ হয়েছে এই মাঠে। আগামী বছর ভারতের মাটিতেই বসবে ওয়ানডে বিশ্বকাপের আসর। মেগা টুর্নামেন্টের ম্যাচ পেতে পারে এই স্টেডিয়ামও।

[আরও পড়ুন: অনুব্রতকে ফিরহাদের ‘বাঘ’ সম্বোধন নিয়ে খোঁচা মিঠুনের, পালটা দিল তৃণমূলও]

Advertisement
Next