মানবিক মুখ স্টোকসের, পাকিস্তানের বন্যা তহবিলে ম্যাচ ফি-র অর্থ দেবেন তারকা ক্রিকেটার

11:11 AM Nov 29, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একার হাতে ইংল্যান্ডকে (Englnad) ওয়ানডে বিশ্বকাপে (ICC World Cup 2019) জিতিয়েছিলেন বেন স্টোকস। টি-টোয়েন্টি বিশ্বকাপও (ICC T-20 World Cup) ইংল্যান্ড জিতেছে স্টোকসের জন্যই। মাঠের ভিতরে তিনি দুর্দান্ত এক ক্রিকেটার। মাঠের বাইরে তিনি বড় মনের এক মানুষ। কখনও কখনও বড় মনের ক্রিকেটার ছাপিয়ে যান বড় ক্রিকেটারকেও। স্টোকস যেমন। তারকা ক্রিকেটারের মানবিক মুখ বদলে দিয়েছে তাঁর ভাবমূর্তিকে। 

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

স্টোকসের নেতৃত্বে পাকিস্তানে টেস্ট সিরিজ খেলতে গিয়েছে ইংল্যান্ডে। ১৭ বছর পর ইমরান খানের দেশে টেস্ট সিরিজ খেলতে পা রেখেছে ইংল্যান্ড। আর সেই মুলুকে পা দিয়েই মানবিক ঘোষণা করেছেন ইংল্যান্ডের অধিনায়ক স্টোকস। পাকিস্তানের বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছেন তিনি। সেই কথা স্টোকস জানিয়েছেন সোশ্যাল সাইটে।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: কাতারে অব্যাহত জোগা বোনিতো, সুইসদের হারিয়ে নকআউটে নেইমারহীন ব্রাজিল]

পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। সেই সিরিজের প্রতিটি ম্যাচ-ফি বন্যার্তদের দান করবেন স্টোকস। টুইটে বেন স্টোকস লিখেছেন, ”ঐতিহাসিক এই সিরিজ খেলতে পাকিস্তানে আসতে পেরে ভাল লাগছে। ১৭ বছর পর টেস্ট দল হিসেবে আসাটা রীতিমতো রোমাঞ্চকর। খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা দায়িত্বশীল। এই বছরের গোড়ার দিকে বন্যায় বিপর্যস্ত হয়েছে পাকিস্তান। এটা দেখে খুব খারাপ লাগছে। দেশ এবং দেশের মানুষের উপরে এর প্রভাব পড়েছে। এই খেলাটা আমাকে অনেক কিছু দিয়েছে। আমার মনে হয় কিছু ফিরিয়ে দেওয়ার এটাই সেরা সময়। পাকিস্তানের বিরুদ্ধে এই টেস্ট সিরিজে প্রতিটি ম্যাচের ফি আমি বন্যা দুর্গতদের দান করব। আশা রাখি এই অর্থ পাকিস্তানের ক্ষতিগ্রস্ত এলাকার পুনর্গঠনে কাজে লাগবে।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

পাকিস্তানের প্রবল বর্ষণে বন্যা ও ভূমিধস ঘটেছে। প্রায় ৩ কোটি ৩০ লক্ষ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। যাঁদের মধ্যে রয়েছে ১ কোটি ৬০ লক্ষ শিশু। বন্যাদুর্গতদের সাহায্যের জন্য বিশ্বকাপের আগে বিশেষ জার্সি পরে খেলেছিল পাকিস্তান ক্রিকেট দল। এবার বেন স্টোকস বন্যা দুর্গতদের পাশে দাঁড়ালেন।

 

[আরও পড়ুন: ‘আমি একা নই, আমরা সবাই সেরা’, ম্যাচ জিতিয়ে বললেন ক্যাসেমিরো]

 

Advertisement
Next