বাংলাদেশের বিরুদ্ধে ভারতের ব্যাটিং বিপর্যয়, শাকিবের ঘূর্ণিতে বেসামাল রোহিত-বিরাটরা

02:41 PM Dec 04, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের চোটের ধাক্কা ভারতীয় শিবিরে। মহম্মদ শামির পরে এবার বাংলাদেশ সিরিজ থেকে ছিটকে গেলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। রবিবার সিরিজের প্রথম ম্যাচের দলে রাখা হয়নি তাঁকে। পরে জানা যায়, তিন ম্যাচের সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন ঋষভ। এখনই তাঁর পরিবর্ত হিসাবে কারোওর নাম জানানো হয়নি। তবে বাংলাদেশের (India vs Bangladesh) বিরুদ্ধে টেস্ট দলে তিনি খেলবেন বলেই জানা গিয়েছে। অন্যদিকে, প্রথম ম্যাচে ব্যাটিং বিপর্যয়ের মুখে ভারত। মাত্র ১৮৬ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচ চলাকালীনই বিসিসিআইয়ের তরফে জানানো হয়, সিরিজ থেকে ছিটকে গিয়েছেন পন্থ। বিবৃতিতে বলা হয়েছে, দলের মেডিক্যাল টিমের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে টেস্ট সিরিজের দলে থাকবেন উইকেটকিপার-ব্যাটার। কোথায় কীভাবে চোট পেয়েছেন ঋষভ, সেই বিষয়ে অবশ্য বিস্তারিত জানানো হয়নি বিসিসিআইয়ের তরফ থেকে। অন্যদিকে শোনা যাচ্ছে, ট্রেনিং করতে গিয়ে পাঁজরে চোট পেয়েছেন অক্ষর প্যাটেলও। প্রথম ম্যাচে তাঁকেও খেলানো সম্ভব হয়নি।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: প্রি-কোয়ার্টার ফাইনালের আগে ব্রাজিল শিবিরে সুখবর, কোরিয়ার বিরুদ্ধে দলে থাকছেন নেইমার]

টসের সময়েই অধিনায়ক রোহিত শর্মা বলেছিলেন, দলে একাধিক চোট আঘাতের সমস্যা রয়েছে। তিনি জানিয়ে দেন, এদিনের ম্যাচে উইকেটকিপিং করবেন কে এল রাহুল। সেই সঙ্গে অভিষেক হয় পেসার কুলদীপ সেনের। কার্যত স্পেশ্যালিস্ট বোলার ছাড়াই নামতে হয়েছে রোহিতের ভারতকে। প্রসঙ্গত, গত কালই অনুশীলনের সময়ে হাতে চোট পেয়ে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন মহম্মদ শামি। বারবার কেন চোটের কবলে পড়ছেন ভারতীয় খেলোয়াড়রা, তা নিয়ে প্রশ্ন উঠছে।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

অন্যদিকে, প্রথম ওয়ানডেতে বাংলাদেশ বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি ভারত। টসে হেরে প্রথমে ব্যাট করতে হয় ভারতকে। রোহিত শর্মা-শিখর ধাওয়ানের নতুন ওপেনিং জুটি মাঠে নামলেও একেবারে ব্যর্থ। রান পাননি বিরাট কোহলিও। কে এল রাহুলের ইনিংসে ভর করে সম্মানজনক স্কোর করার চেষ্টা চালায় ভারত। তা সত্বেও দু’শোর গণ্ডি পেরতে পারেনি ভারতের ইনিংস। পাঁচ উইকেট নিয়ে ভারতীয় ব্যাটিংয়ের কোমর ভেঙে দেন শাকিব আল হাসান।

[আরও পড়ুন: ‘আমরা লক্ষ্যের আরও কাছে’, বিশ্বকাপের ‘সেরা’ পারফরম্যান্সের পর বললেন মেসি]

Advertisement
Next