দ্রাবিড় না-পসন্দ! টি-২০ ক্রিকেটে নতুন কোচ নিয়োগের পথে বিসিসিআই

06:11 PM Dec 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেভারিটদের তালিকায় ছিলেন রোহিত শর্মারা। কিন্তু সেমিফাইনাল থেকেই ছিটকে যান তাঁরা। কড়া সমালোচনার মুখে পড়তে হয় ভারত অধিনায়ককে। প্রশ্ন ওঠে দলে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ভবিষ্যৎ নিয়েও। দ্রাবিড় জমানায় ছোট ফরম্যাটের ক্রিকেটে সেভাবে সাফল্য পায়নি ভারত। তাই এবার এই ফরম্যাটে কোচ বদলের চিন্তাভাবনা শুরু করে দিয়েছে বিসিসিআই। ভারতীয় ক্রিকেট মহলে কান পাতলে অন্তত সে খবরই পাওয়া যাচ্ছে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

শোনা যাচ্ছে, টেস্ট ও ওয়ানডে এবং টি-টোয়েন্টির জন্য ভিন্ন কোচের পরিকল্পনা রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। সূত্রের খবর, সব পরিকল্পনা মাফিক চললে, জানুয়ারিতেই ভারতীয় টি-টোয়েন্টি দলের জন্য নতুন কোচিং স্টাফদের নাম ঘোষণা করা হবে। অর্থাৎ আগামী বছরের গোড়ায় নতুন কোচের তত্ত্বাবধানেই শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলবে টিম ইন্ডিয়া (Team India)।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: কেষ্টকন্যার বিরুদ্ধে মামলা করে আদালতকে বিপথে চালনার চেষ্টা! ক্ষুব্ধ বিচারপতি গঙ্গোপাধ্যায়]

বিশ্বকাপে ব্যর্থতার পর ছোট ফরম্যাটে রোহিত শর্মার নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকেই অধিনায়ক বদলের দাবি তুলেছিলেন। তারপরই শোনা গিয়েছিল, টি-২০ ক্রিকেটে স্থায়ী অধিনায়ক হিসেবে হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) নাম ঘোষণা করবে বিসিসিআই (BCCI)। ক্যাপ্টেনের পাশাপাশি আলাদা কোচ নিয়োগ নিয়ে সওয়াল করেছিলেন রবি শাস্ত্রী, হরভজন সিংয়ের মতো প্রাক্তনীরা। এবার অধিনায়কের মতো সীমিত ওভারের দুই ফরম্যাটে আলাদা কোচ নিযুক্ত করার দিকেই এগোচ্ছেন রজার বিনিরা। তবে সেই কোচ ও সহকারীরা দ্রাবিড়ের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়েই কাজ করবেন বলেই জানা গিয়েছে। এক্ষেত্রে টেস্ট ও ওয়ানডে দলের দিকে আরও ভালভাবে ফোকাস করতে পারবেন দ্রাবিড়।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

বোর্ডের তরফে এক সিনিয়র আধিকারিক জানান, “আমরা এ নিয়ে চিন্তাভাবনা শুরু করে দিয়েছি। রাহুল দ্রাবিড়ের জায়গায় যে-ই থাকুন, এমন ঠাসা কর্মসূচির মধ্যে তিনটি ফরম্যাটের দল সামলানো খুবই কঠিন। তাছাড়া টি-২০ এখন আলাদা খেলায় পরিণত হয়েছে। প্রচুর ম্যাচ। সেই কারণেই আলাদা কোচের ভাবনা। শীঘ্রই নতুন কোচের নাম ঘোষণা করা হবে।” কিন্তু কে নেবেন হার্দিকদের দায়িত্ব? সে ব্যাপারে এখনও কোনও নাম চূড়ান্ত হয়নি বলেই জানা যাচ্ছে। এবার দেখার মিস্টার ডিপেন্ডেবলের থেকে কার হাতে কোচের ব্যাটন ওঠে।

[আরও পড়ুন: ‘দেশের জন্য অনেক কাজ করেছ, কিছুদিন বিশ্রাম নাও’, ভাই মোদিকে বললেন গর্বিত দাদা]

Advertisement
Next