একসঙ্গে ছ’টি সিরিজের ঘোষণা BCCI-এর, নতুন বছরের শুরুতেই ম্যাচ পাচ্ছে ইডেন

01:59 PM Dec 08, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অতিরিক্ত খেলার ধকল নিতে গিয়েই বারবার চোটের কবলে পড়েছেন ক্রিকেটাররা। রোহিত শর্মার এহেন বিস্ফোরক মন্তব্যের পরেই ঠাসা ক্রীড়াসূচি ঘোষণা করল বিসিসিআই (BCCI)। বৃহস্পতিবার ক্রিকেট প্রশাসক সংস্থার তরফে জানানো হয়েছে, আগামী বছরের প্রথম তিন মাস ঘরের মাটিতে মোট ছ’টি সিরিজ খেলবেন রোহিতরা। আসন্ন বিশ্বকাপের কথা মাথায় রেখে শ্রীলঙ্কা (Sri Lanka), নিউজিল্যান্ড (New Zealand) ও অস্ট্রেলিয়া (Australia)- প্রত্যেকটি দলের বিরুদ্ধেই ওয়ানডে সিরিজ খেলবে ভারত। অন্যদিকে, শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি ওডিআই খেলা হবে ইডেনে (Eden Gardens)।

Advertisement

বছরের শুরুতেই ভারত সফরে আসবে এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। তিনটি টি-টোয়েন্টির পরে তিনটি ওডিআই খেলবে দুই দল। ৩ জানুয়ারি থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। ওডিআই সিরিজ শুরু হবে ১০ জানুয়ারি থেকে। এই সিরিজের দ্বিতীয় ম্যাচ হবে কলকাতায়। ১২ জানুয়ারি ইডেন গার্ডন্সে খেলতে নামবে দুই দল।

[আরও পড়ুন: ‘আধা ফিট হয়ে জাতীয় দলে ক্রিকেটাররা’, চোট নিয়ে NCA-কে তুলোধোনা রোহিতের]

শ্রীলঙ্কার পরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের দু’টি সিরিজ খেলবে ভারত। ১৮ জানুয়ারি থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে। প্রথমবার আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করবে রায়পুর। কিউয়িদের বিরুদ্ধে ওডিআই সিরিজের দ্বিতীয় ম্যাচটি খেলা হবে ছত্তিশগড়ের এই মাঠে। ১ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের সিরিজ শেষ হবে।

Advertising
Advertising

৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে বর্ডার-গাভাসকর ট্রফি। শেষবারের মতো চার ম্যাচের সিরিজ খেলবে দুই দল। ২০২৪ সাল থেকে এই সিরিজে পাঁচটি করে টেস্ট ম্যাচ খেলা হবে। নাগপুরে প্রথম টেস্ট খেলবে দুই দল। এরপর দিল্লি, ধর্মশালা ও আহমেদাবাদে টেস্ট খেলা হবে। এরপরে তিন ম্যাচের ওডিআই সিরিজের ঘোষণা করেছে বিসিসিআই।

আগামী বছরের শেষের দিকে ভারতে বিশ্বকাপের আসর বসতে চলেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা ঝেড়ে ফেলে ঘরের মাটিতে কাপ জিততে মরিয়া রোহিত-বিরাটরা। মেগা টুর্নামেন্টের কথা মাথায় রেখেই পর্যাপ্ত ওডিআই খেলতে চাইছে টিম ইন্ডিয়া। 

[আরও পড়ুন: বিতর্কিত নায়ক থেকে দলের অভিভাবক নেইমার, কোয়ার্টার ফাইনালের আগে মদ্রিচদের হুঁশিয়ারি ব্রাজিলের]

Advertisement
Next