shono
Advertisement

জয় শাহকে কটাক্ষের জের, পাক বোর্ড চেয়ারম্যানকে তোপ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের

জয় শাহর বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছিলেন পার্ক বোর্ড চেয়ারম্যান।
Posted: 04:27 PM Jan 06, 2023Updated: 04:27 PM Jan 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছর সেপ্টেম্বরে ফের মুখোমুখি ভারত-পাকিস্তান। বৃহস্পতিবার ২০২৩-২৪-এর ক্রীড়াসূচি ঘোষণা করে এখবর জানান খোদ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (Asian Cricket Council) প্রেসিডেন্ট জয় শাহ। কিন্তু তারপরই এই সূচি নিয়ে জয় শাহকে তীব্র আক্রমণ করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান নাজম শেঠি। যদিও বিষয়টি মুখ বুজে মেনে নেয়নি এসিসি (ACC)। এবার বিজ্ঞপ্তি প্রকাশ করে পিসিবি চেয়ারম্যানকে একহাত নিল এশিয়ান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

Advertisement

এক যুগেরও বেশি সময় ধরে বন্ধ ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ। তাই দু’দলের মধ্যে যে কটা খেলা হয়, সেটা হয় এশিয়া কাপে না হয় আইসিসি (ICC) টুর্নামেন্টে। স্বাভাবিক ভাবেই সেই হাইভোল্টেজ লড়াই ঘিরে ক্রিকেটপ্রেমীদের উত্তেজনার পারদ চড়ে। তাই জয় শাহ (Jay Shah) ২০২৩-২৪-এর ক্যালেন্ডার প্রকাশ করতেই সে নিয়ে চর্চা শুরু হয়ে যায়। জানা যায়, সেপ্টেম্বরে এশিয়া কাপের ২২ গজে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। একই গ্রুপে রয়েছে দুই দল। কিন্তু গোটা বিষয়টি ভালভাবে নেননি পাক বোর্ডের অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান। একপেশে ভাবে ক্যালেন্ডার প্রকাশ করা হয়েছে বলে অভিযোগ তাঁর।

[আরও পড়ুন: অযোগ্যদের জায়গায় যোগ্যদের নিয়োগ শুরু, শুক্রবারই নবম-দশমে ৬৫ জনকে সুপারিশপত্র]

বিসিসিআই (BCCI) সচিব জয় শাহর টুইটের পালটা দিয়ে নাজম শেঠি লেখেন, “একপেশে ভাবে ২০২৩-২৪-এর ক্রীড়াসূচি ঘোষণা করার জন্য জয় শাহকে ধন্যবাদ। বিশেষ করে ২০২৩ এশিয়া কাপের সূচি, যা পাকিস্তানে আয়োজিত হতে চলেছে। আপনি বরং এভাবে ২০২৩ মরশুমের পিএসএলের ক্যালেন্ডারও প্রকাশ করে দিন। উত্তরের অপেক্ষায় রইলাম।” এবার এরই জবাব দিল এসিসি।

একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে পাক বোর্ড চেয়ারম্যানের বিরুদ্ধে তোপ দাগে এসিসি। বলা হয়, “আমরা জানতে পেরেছি এসিসি প্রেসিডেন্টের বিরুদ্ধে একপেশে ভাবে ক্রীড়াসূচি ঘোষণা করার অভিযোগ এনেছেন পাক বোর্ড চেয়ারম্যান নাজম শেঠি। এসিসি স্পষ্ট করে জানাতে চায় যে নিয়ম মেনেই পুরো প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। ২০২২ সালের ১৩ ডিসেম্বর হওয়া ডেভেলপমেন্ট কমিটি ও ফিনান্স ও মার্কেটিং কমিটির বৈঠকে এই বিষয়টি অনুমোদিত হয়েছিল।” অর্থাৎ পিসিবির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যানের অভিযোগ ‘ভিত্তিহীন’ বলে জানিয়ে দেয় এসিসি।

[আরও পড়ুন: নো বলের রেকর্ড! অর্শদীপকে কড়া কথা শোনালেন অধিনায়ক হার্দিক, ক্ষুব্ধ প্রাক্তনরাও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement