shono
Advertisement

অবিশ্বাস্য সূর্য! শ্রীলঙ্কার বিরুদ্ধে ৪৫ বলে সেঞ্চুরি হাঁকালেন ভারতের ‘মিস্টার ৩৬০’

সূর্যর সেঞ্চুরিতে বড় ইনিংস ভারতের।
Posted: 08:41 PM Jan 07, 2023Updated: 10:30 PM Jan 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট বিশেষজ্ঞরা তাঁকে একবাক্যে আধুনিক ক্রিকেটের মিস্টার ৩৬০ ডিগ্রি বলে মেনে নিয়েছেন। আর সেটা যে কেন, শনিবাসরীয় রাজকোটে আরও একবার তা প্রমাণ করে দিলেন সূর্যকুমার যাদব। শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে মাত্র ৪৫ বলে অনবদ্য সেঞ্চুরি হাঁকিয়ে ফেললেন টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন। মাঠের হেন কোনও প্রান্ত নেই, যেখানে সূর্য শট মারেননি। সূর্যর সেই ইনিংসে ভর করেই রাজকোটে লঙ্কাবাহিনীর সামনে বিরাট রানের লক্ষ্যমাত্রা রাখল ভারত।

Advertisement

কখনও ফ্লিক, কখনও কাট, কখনও পুল। রাজকোটের ব্যাটিং সহায়ক পিচে সূর্যকুমার যাদবকে (Surya Kumar Yadav) দেখা মনে হল, ক্রিকেট খেলাটাকে যেন তিনি ছেলেখেলা বানিয়ে ফেলেছেন। সেঞ্চুরির এই ইনিংসে তিনি প্রত্যাশিতভাবেই বাউন্ডারির থেকে ওভার বাউন্ডারি বেশি হাঁকিয়েছেন। ৪৫ বলে শতরান যখন তিনি পূর্ণ করলেন তখনই ৮টি বিশাল ছক্কা এবং ৬টি বাউন্ডারি হাঁকান তিনি। শেষ পর্যন্ত তিনি ৫১ বলে ১১২ রানে অপরাজিত থাকলেন। টি-২০ ক্রিকেটে কোনও ভারতীয় ব্যাটারের এটি দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি। এর আগে রোহিত শর্মা এই শ্রীলঙ্কার বিরুদ্ধেই ৩৫ বলে শতরান করেন।

[আরও পড়ুন: সন্তোষ ট্রফিতে দাপুটে জয়, হরিয়ানাকে দাঁড়াতেই দিল না বাংলা]

এদিন রাজকোটের ব্যাটিং সহায়ক পিচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক হার্দিক (Hardik Pandya)। টার্গেট ছিল বিশাল রানের ইনিংস খেলে শ্রীলঙ্কাকে চাপে ফেলে দেওয়া। সূর্যর অনবদ্য ইনিংসে ভর করে সেটাই করে ফেলল ভারত। নির্ধারিত ২০ ওভারে টিম ইন্ডিয়া (Team India) করল ৫ উইকেটে ২২৮ রান।

[আরও পড়ুন: ‘আমার প্রতি ওদের আচরণ ভাল নয়’, বিবাহবিচ্ছেদের গুঞ্জনের মাঝেই পোস্ট সানিয়ার]

এই ম্যাচে নামার আগে পর্যন্ত টিম ইন্ডিয়ার টপ-অর্ডার নিয়ে বেশ চিন্তায় ছিল টিম ম্যানেজমেন্ট। এদিন সেই চিন্তা অনেকটাই কমল। কারণ সূর্যর দ্যুতির পাশাপাশি রাহুল ত্রিপাঠির ১৬ বলে ৩৫ এবং শুভমন গিলের ৩৬ বলে ৪৬ রানের ইনিংসও বেশ উল্লেখযোগ্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement