shono
Advertisement

মানবিক BCCI, না খেললেও আইপিএলে চুক্তির পুরো টাকা পাবেন পন্থ

বিসিসিআইয়ের বার্ষিক চুক্তির টাকাও দেওয়া হবে পন্থকে।
Posted: 05:51 PM Jan 08, 2023Updated: 05:51 PM Jan 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্ঘটনার কবলে পড়ে বেশ কয়েক মাসের জন্য ক্রিকেট থেকে ছিটকে গিয়েছেন ঋষভ পন্থ। তাঁর চিকিৎসার সমস্ত দায়িত্ব নিয়েছে বিসিসিআই (BCCI)। ইতিমধ্যেই তাঁর হাঁটুর অস্ত্রোপচার হয়েছে মুম্বইয়ের হাসপাতালে। এহেন পরিস্থিতিতে জানা গেল, খেলতে না পারলেও আইপিএল চুক্তির পুরো অর্থই পাবেন পন্থ। সেই সঙ্গে বিসিসিআইয়ের বার্ষিক চুক্তির পুরো অর্থই তাঁকে দেওয়া হবে বলে জানা গিয়েছে। কঠিন সময়ে যেভাবে ভারতীয় ক্রিকেটারের পাশে দাঁড়িয়েছে বোর্ড, তা দেখে বেশ খুশি ঋষভের ভক্তকুল।

Advertisement

শুক্রবারেই পন্থের (Rishabh Pant) হাঁটুতে অস্ত্রোপচার করা হয়। ভারতীয় ক্রিকেটারদের অধিকাংশের অস্ত্রোপচার করা চিকিৎসক ড: দিনশ পারদিওয়ালাই পন্থের চিকিৎসা করছেন। বিসিসিআইয়ের তরফে জানানো হয়, সফল অস্ত্রোপচার হয়েছে পন্থের। আশা করা যায় তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন। তবে সূত্র মারফত জানা যাচ্ছে, অন্তত ছয় মাস তাঁকে মাঠের বাইরেই থাকতে হবে। হয়তো চলতি বছরে ভারতের হয়ে ম্যাচ খেলতে দেখা যাবে না পন্থকে। 

[আরও পড়ুন: রোনাল্ডোর পিছনে মেসি! বেশি সংখ্যক দর্শক টিভিতে দেখলেন সিআর সেভেনের কীর্তি]

ইতিমধ্যেই জানা গিয়েছে, পন্থের পরিবর্তে আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্ব করবেন অস্ট্রেলীয় ব্যাটার ডেভিড ওয়ার্নার। সেই সঙ্গেই প্রকাশ্যে এল আইপিএল সংক্রান্ত বিসিসিআইয়ের নিয়মাবলি। ভারতীয় বোর্ডের নিয়মে বলা রয়েছে, যদি চোটের কবলে পড়া কোনও ক্রিকেটার আইপিএল খেলতে না পারেন, তাহলেও চুক্তির পুরো অর্থ তাঁকে দেবে বিসিসিআই। দিল্লি ক্যাপিটালসের সঙ্গে ১৬ কোটি টাকার চুক্তি রয়েছে পন্থের। ২০২৩ সালের টুর্নামেন্টে খেলতে না পারলেও এই অঙ্কের টাকা পাবেন তিনি।

আইপিএল ছাড়াও বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি বাবদ বার্ষিক ৫ কোটি টাকা পান ঋষভ। সেই চুক্তিও বজায় রাখবে ভারতীয় বোর্ড। শুক্রবার হাঁটুতে অস্ত্রোপচার হওয়ার পরে এখনও মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালেই ভরতি রয়েছেন পন্থ। তাঁর স্বাস্থ্য নিয়ে নতুন করে কিছু জানানো হয়নি বিসিসিআইয়ের তরফে। সূত্র মারফত জানা গিয়েছে, চলতি বছরের শেষে বিশ্বকাপেও সম্ভবত খেলতে পারবেন না পন্থ। দ্রুত সুস্থ হয়ে উঠুন ঋষভ, এই প্রার্থনায় মগ্ন ক্রিকেটপ্রেমীরা। 

[আরও পড়ুন: ডোপ টেস্টে ফেল চানু, চার বছরের জন্য নির্বাসিত মণিপুরের ভারত্তোলক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement