shono
Advertisement

শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলবেন না বুমরাহ

প্রাথমিকভাবে তাঁকে দলে রাখা হলেও কেন সিদ্ধান্ত বদল?
Posted: 02:46 PM Jan 09, 2023Updated: 04:27 PM Jan 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দলে ফিরছেন জশপ্রীত বুমরাহ। ভারতীয় বোর্ডের এহেন ঘোষণায় স্বস্তি ফিরেছিল দ্রাবিড় শিবিরে। কিন্তু শেষ মুহূর্তে ফের সিদ্ধান্ত বদল। জানা গেল, ঘরের মাঠের এই তিন ম্যাচের সিরিজে খেলবেন না ভারতীয় পেসার। তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চায় না টিম ম্যানেজমন্ট। সেই কারণেই এমন সিদ্ধান্ত।

Advertisement

গত বছর সেপ্টেম্বরে শেষবার দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলেছিলেন বুমরাহ (Jasprit Bumrah)। তারপরই পিঠে চোটের কারণে ছিটকে যান। টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠের বাইরেই থাকতে হয়েছিল ভারতীয় পেসারকে। তবে গত ৩ জানুয়ারি বিসিসিআই জানায়, সম্পূর্ণ ফিট বুমরাহ। চোট সারিয়ে লঙ্কাবাহিনীর বিরুদ্ধেই দলে যোগ দিচ্ছেন। যে কারণে নতুন করে এই সিরিজের জন্য দল ঘোষণা করা হয়। তাঁর কামব্যাক ভারতীয় দলকে (Team India) নিঃসন্দেহে অক্সিজেন দিয়েছিল। তাছাড়া চলতি বছর ওয়ানডে বিশ্বকাপের আগে এই সিরিজকে প্রস্তুতির মঞ্চ হিসেবেও কাজে লাগাতে পারবেন বুমরাহ, সে কথাও ভাবা হয়েছিল। কিন্তু তেমনটা আপাতত বাস্তবায়িত হচ্ছে না।

[আরও পড়ুন: দিল্লি হাই কোর্টে পিছল ইডি’র মামলার শুনানি, স্বস্তিতে অনুব্রত মণ্ডল]

মঙ্গলবার গুয়াহাটিতে শুরু ওয়ানডে সিরিজ। পরের দুটি ম্যাচ রয়েছে ১২ ও ১৫ তারিখে। এদিন  বিসিসিআইয়ের তরফে জানিয়ে দেওয়া হল, এশিয়া কাপ, ওয়ানডে বিশ্বকাপের মতো বড় ইভেন্ট রয়েছে। তাছাড়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজও খেলতে হবে রোহিতদের। তাই শনাকাদের বিরুদ্ধে ভারতীয় পেসারকে খেলানোর ঝুঁকি নিতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। সেই কারণে তাঁকে দলে রেখেও না খেলানোর সিদ্ধান্তই নেওয়া হচ্ছে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডের প্রস্তুতিতে নেমে পড়েছে দল। হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে ২-১-এ টি-টোয়েন্টি সিরিজ জিতেছে ভারত। এবার রোহিতের বিরুদ্ধে ওয়ানডের ২২ গজে নামবে দল। নজর থাকবে বিরাট কোহলি, কেএল রাহুল, সূর্যকুমার যাদবদের দিকে। তবে এই সিরিজেও দল পাচ্ছে না বুম-বুম বুমরাহকে।

[আরও পড়ুন: মেগানের সন্তানের গায়ের রং নিয়ে প্রশ্ন, ‘জাতিবিদ্বেষী নয়’, রাজপরিবারের পাশেই হ্যারি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement