shono
Advertisement

‘অনেক হয়েছে, এবার বিদেশে খেলব’, লাগাতার বাদ পড়ায় বিসিসিআইকে তোপ এই তারকার

২০১৮ সালে শেষবার খেলেছিলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।
Posted: 03:55 PM Jan 14, 2023Updated: 03:55 PM Jan 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক সিরিজ আসে, চলে যায়। কিন্তু জাতীয় দলে সুযোগ হয় না তাঁর। দেশের জার্সিতে নিজেকে প্রমাণ করার পরও নির্বাচকদের নজর কাড়তে ব্যর্থ তিনি। সব মিলিয়ে চূড়ান্ত বিরক্ত ও হতাশ মুরলি বিজয় এবার ক্ষোভ উগরে দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের উপর।

Advertisement

ভারতের হয়ে ৬১টি ম্যাচে ৩ হাজার ৯৮২ রান মুরলী বিজয়ের (Murali Vijay) ঝুলিতে। ২০১৮ সালে শেষবার খেলেছেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। খেলেছেন ১৭টি ওয়ানডে (৩৩৯ রান) এবং ৯টি টি-টোয়েন্টি (১৬৯ রান)। কিন্তু আসন্ন নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলে ডাক পাননি তিনি। শুক্রবারই কিউয়িদের বিরুদ্ধে টি-২০ ও ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে বিসিসিআই। সেই সঙ্গে ঘোষিত অজিদের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের স্কোয়াডও। যেখানে অভিজ্ঞদের মধ্যে চেতেশ্বর পূজারার নাম থাকলেও নেই ৩৮ বছরের মুরলী। গত দু-তিন বছর ধরে বোর্ড তাঁর নাম বিবেচনা না করায় অত্যন্ত বিরক্ত ভারতীয় ওপেনার।

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগে ফের জেলা সফরে মুখ্যমন্ত্রী, আগামী সপ্তাহে জনসভা মেঘালয়েও]

একটি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে হাসি মুখেই বিসিসিআইকে (BCCI) খোঁচা দিয়ে তিনি বলেন, “বিসিসিআইয়ের সঙ্গে আমার মোটামুটি কাজ শেষ। এবার বিদেশে খেলার কথা ভাবব। প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে চাই।” এরপরই যোগ করেন, “ভারতীয় ক্রিকেটে ট্যাবু আছে, কোনও ক্রিকেটার তিরিশ পেরলেই তাদের ৮০ বছরের ব্যক্তি হিসেবে বিবেচনা করা হয়। এসব বিতর্কে আমি যেতে চাই না। তবে সৌভাগ্যক্রমে হোক বা দুর্ভাগ্যবশত, আমার মনে হয় এখানে খেলার সুযোগ কম। তাই দেশের বাইরে কোথাও চেষ্টা করব।” এখানেই থামেননি তিনি। জাতীয় দলে সুযোগ পেতে হলে উপরতলার সঙ্গে যোগাযোগের প্রয়োজন বলেও খোঁচা দিয়েছেন মুরলী বিজয়। বলেছেন, “বীরেন্দ্র শেহওয়াগের মতো উপরে কারও হাত থাকলে দলে সুযোগ পাওয়ার বিষয়টা অন্যরকম হত।”

২০২০ সালে মুস্তাক আলি ট্রফিতে তামিলনাড়ু দল থেকে বাদ পড়েছিলেন। তারপর থেকে সেভাবে আর প্রথম সারির কোনও টুর্নামেন্টে দেখা যায়নি তাঁকে। সম্প্রতি তামিলনাড়ু প্রিমিয়ার লিগের হয়ে খেলেছিলেন বিজয়।

[আরও পড়ুন: ‘সবই টিআরপির জন্য’, ঘৃণাভাষণ ছড়ানোর দায়ে টিভি চ্যানেলগুলিকে ভর্ৎসনা সুপ্রিম কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement