shono
Advertisement

নিউজিল্যান্ড সিরিজের আগে বড় ধাক্কা ভারতের, চোটের জন্য ছিটকে গেলেন শ্রেয়স আইয়ার

শ্রেয়সের পরিবর্তও ঘোষণা করে দিয়েছে বিসিসিআই।
Posted: 02:49 PM Jan 17, 2023Updated: 02:49 PM Jan 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোট আঘাত যেন কিছুতেই পিছু ছাড়ছে না টিম ইন্ডিয়ার। ভারতীয় শিবিরে চোট আঘাতের দীর্ঘ তালিকায় এবার যোগ হল শ্রেয়স আইয়ারের (Shreyash Iyer) নাম। পিঠের সমস্যায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন কেকেআর অধিনায়ক। আপাতত NCA-তে রিহ্যাবে যাবেন তিনি।

Advertisement

চোটের জন্য চলতি সিরিজে ভারত পাচ্ছে না জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) এবং রবীন্দ্র জাদেজার মতো প্রথম সারির দুই তারকাকে। দীর্ঘদিন ধরেই দলের বাইরে ম্যাচ উইনার। ব্যক্তিগত কারণে চলতি সিরিজে দলে নেই কেএল রাহুল এবং অক্ষর প্যাটেল। এবার শ্রেয়সও ছিটকে গেলেন। স্বাভাবিকভাবেই কিইয়িদের বিরুদ্ধে নামার আগে মিডল-অর্ডার নিয়ে চাপে পড়ে গেল টিম ইন্ডিয়া (Team India)। শ্রেয়স গত এক দেড় বছরে ওয়ানডে ক্রিকেটে ধারাবাহিকভাবে ভাল পারফর্ম করছেন। তাঁর অনুপস্থিতি ভোগাবে ভারতীয় শিবিরকে।

[আরও পড়ুন: মহিলার সঙ্গে বাবর আজমের ঘনিষ্ঠ মুহূর্তের ছবি ও ভিডিও ফাঁস! নেটদুনিয়ায় চর্চা তুঙ্গে]

শ্রেয়স ছিটকে যাওয়ায় অবশ্য সূর্যকুমার যাদবের জন্য প্রথম একাদশের দরজা খুলে গেল। টি-২০ ক্রিকেটে দুর্দান্ত ছন্দে থাকলেও সূর্যকে ওয়ানডে দলের প্রথম একাদশে এখনও নিয়মিত সুযোগ পেতে দেখা যায়নি। এতদিন তাঁর জায়গায় শ্রেয়স আইয়ারই প্রধান্য পেয়ে আসছেন। সূর্য এবার প্রথম একাদশে ঢুকতে চলছেন। অন্যদিকে কেএল রাহুল দলে না থাকায় উইকেটরক্ষক হিসাবে ঈশান কিষান (Ishan Kishan) দলে ঢুকতে চলেছেন। তবে ঈশানকে দিয়ে ওপেন করানো হবে নাকি রোহিত-গিল জুটিতেই ভরসা রাখবে ভারত সেটা দেখার। রোহিত-গিল ওপেন করলে ঈশান তিন নম্বরে খেলতে পারেন, সেক্ষেত্রে বিরাট চার এবং সূর্য পাচে খেলতে পারেন। অন্যদিকে অক্ষর প্যাটেল না খেলায় দলে ঢুকতে পারেন ওয়াশিংটন সুন্দর।

[আরও পড়ুন: ‘সেরে উঠছি, খুব তাড়াতাড়ি মাঠে ফিরব’ দুর্ঘটনার পর প্রথমবার মুখ খুললেন ঋষভ পন্থ]

বিসিসিআই (BCCI) অবশ্য ইতিমধ্যেই শ্রেয়সের পরিবর্তের নাম ঘোষণা করে দিয়েছে। প্রতিভাবান ব্যাটারের জায়গায় দলে সুযোগ দেওয়া হয়েছে তরুণ ওপেনার রজত পাটিদারকে। যার ফলে নিউজিল্যান্ড সফরের ভারতীয় দল দাঁড়াল: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ভারতীয় ঘোষিত দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, ঈশান কিষান (উইকেটকিপার), বিরাট কোহলি, রজত পাটিদার, সূর্যকুমার যাদব, কেএস ভরত (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর,শাহবাজ আহমেদ, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমরান মালিক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement