shono
Advertisement

‘রোনাল্ডোর থেকে কোনও অংশে কম নয় কোহলি’, পাক মুলুক থেকে ভেসে এল ‘বিরাট’প্রশংসা

ছন্দ ফিরে পেয়েছেন কোহলি।
Posted: 07:03 PM Jan 17, 2023Updated: 07:03 PM Jan 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়েন ব্রাভো বছর পাঁচেক আগে বিরাট কোহলি (Virat Kohli) সম্পর্কে বলেছিলেন, বিশ্বক্রিকেটের সিআর সেভেন। রবিবার পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমন বাট ওয়েস্ট ইন্ডিয়ান তারকার সুরেই কোহলিকে ‘ক্রিকেটের রোনাল্ডো’ বলে উল্লেখ করেছেন।

Advertisement

রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে কোহলির ব্যাট কথা বলে। ১৬৬ রানে অপরাজিত থেকে যান বিরাট। কোহলির ফিটনেস দেখার পর সলমন বাট এই সিদ্ধান্তে এসে পৌঁছেছেন যে ফিটনেসের দিক থেকে রোনাল্ডোর সমগ্রোত্রীয় কোহলি। 

[আরও পড়ুন: ভারতের কাছে ৩১৭ রানে লজ্জার হার শ্রীলঙ্কার, তদন্ত করবে সেদেশের ক্রিকেট বোর্ড]

কাতার বিশ্বকাপের আগে থেকে রোনাল্ডোকে (Cristiano Ronaldo) নিয়ে চর্চা। বিশ্বকাপের পরও তাঁকে নিয়ে আলোচনা চলছে। কোহলিকে নিয়েও একই রকম কালি খরচ হয় সংবাদমাধ্যমে। ধ্বংসস্তূপ থেকে ঘুরে দাঁড়ান কোহলি। সেঞ্চুরি পাচ্ছিলেন না তিনি। তাঁকে নিয়ে চলছিল সমালোচনা। নেতৃত্বের চাপ কি প্রভাব ফেলছিল তাঁর ফর্মে, এনিয়েও ওঠে প্রশ্ন। নেতৃত্বের আর্মব্যান্ড চলে যায় রোহিত শর্মার হাতে। ভিতরে ভিতরে রক্তাক্ত কোহলি ফিরে এসেছেন দারুণ ভাবে। সেঞ্চুরি করছেন। প্রতিপক্ষকে বিধ্বস্ত করছেন। তিরুঅনন্তপুরমে ভারত-শ্রীলঙ্কা তৃতীয় ওয়ানডে-তে একার হাতে দ্বীপরাষ্ট্রের বোলিংকে শেষ করেছেন কোহলি। সেই দুরন্ত ব্যাটিং দেখার পর প্রাক্তন পাক অধিনায়ক বলেছেন, ”রোনাল্ডোর থেকে কোনও অংশে কম নয় কোহলি। বিশ্বের ফিট খেলোযাড়দের মধ্যে কোহলি সবার উপরের দিকেই থাকবে।”

ভারত ও পাকিস্তানের সম্পর্ক নিয়ে কত কথা আলোচনা হয়, তার ইয়ত্তা নেই। দুই দেশের ক্রিকেটে রয়েছে দারুণ রেষারেষি। কিন্তু কোহলি সম্ভ্রম, শ্রদ্ধা, সমীহ আদায় করে নিয়েছেন পাক-মুলুক থেকে। সলমন বাট বলেছেন, ”বিরাট কোহলি আবার নিজের সেরা ফর্মে ফিরেছে। বলা ভাল ওর স্বাভাবিক ছন্দ ফিরে পেয়েছে। এখন প্রচুর রান করতে শুরু করে দিয়েছে, ধারাবাহিক ভাবে সেঞ্চুরি পাচ্ছে। ওয়ানডে এভাবেই খেলতে হয়। শুরুটা বেশ ভাল করছে, প্রতিটি বলে রান করছে, বাজে বল ছেড়ে দিচ্ছে, ভাল বলে রান করছে। পুরোদস্তুর সেট হয়ে যাওয়ার পর খুব সহজেই বাউন্ডারি অতিক্রম করছে। ঝুঁকি কম। আর এটাই প্রমাণ করছে খেলাটার উপর কতটা দখল কোহলির।”  

[আরও পড়ুন: মহিলার সঙ্গে বাবর আজমের ঘনিষ্ঠ মুহূর্তের ছবি ও ভিডিও ফাঁস! নেটদুনিয়ায় চর্চা তুঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement