shono
Advertisement

আইসিসির বর্ষসেরা টি-২০ দলে তিন ভারতীয় তারকা, বাদ পড়লেন কারা?

প্রথম একাদশে জায়গা করে নিয়ে চমক আয়ারল্যান্ডের ক্রিকেটারের।
Posted: 05:13 PM Jan 23, 2023Updated: 05:13 PM Jan 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘোষিত ২০২২-এর আইসিসির সেরা টি-টোয়েন্টি দল। বছরভর দুরন্ত পারফরম্যান্সের সৌজন্যে এই দলে জায়গা করে নিলেন তিন ভারতীয় ক্রিকেটার। যদিও আইসিসির নজর কাড়তে ব্যর্থ টিম ইন্ডিয়ার বোলিং বিভাগ।

Advertisement

গত বছরই ছিল টি-২০ বিশ্বকাপ। ট্রফি জয়ের দৌড়ে ভারত ব্যর্থ হলেও দুর্দান্ত পারফর্ম করেন বিরাট কোহলি। দীর্ঘদিনের রানের খরা কাটিয়ে পাঁচ ম্যাচে টুর্নামেন্টের সর্বোচ্চ ২৭৬ রান ঝুলিতে ভরেন তিনি। পাশাপাশি এশিয়া কাপে টি-টোয়েন্টি কেরিয়ারের প্রথম সেঞ্চুরিও হাঁকান তিনি। আর সেই সৌজন্যেই আইসিসির ঘোষিত বর্ষসেরা দলে রাখা হয়েছে প্রাক্তন ভারত অধিনায়ককে। গত বছরই আবার টি-টোয়েন্টিতে নতুন সূর্যোদয় হয়েছে ভারতীয় শিবিরে। ছোট ফরম্যাটে নজরকাড়া পারফরম্যান্স সূর্যকুমার যাদবের। গত বছর টি-টোয়েন্টিতে ১১৬৪ রান করেন তিনি। স্ট্রাইক রেট ১৮৭.৪৩। জোড়া শতরান ও ন’টি হাফ সেঞ্চুরির মালিক দ্বিধাহীনভাবে সেরা ব্যাটারের তকমা পান। তাই বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার তালিকায় জায়গা করে নিয়েছেন তিনিও।

[আরও পড়ুন: ‘কলকাতা অচল করে দেব’, নওশাদের গ্রেপ্তারি নিয়ে ফুঁসে উঠলেন পীরজাদা কাশেম সিদ্দিকী]

প্রত্যাশিতভাবেই আরও এক ভারতীয় রয়েছেন এই তালিকায়। তিনি হার্দিক পাণ্ডিয়া। আইপিএলে প্রথমবার নেতৃত্বের দায়িত্ব নিয়েই দলকে চ্যাম্পিয়ন করেছিলেন। শুধু তাই নয়, জাতীয় দলের অধিনায়ক হিসেবেও তিনি সফল। অধিনায়কত্বের পাশাপাশি ব্যাটে-বলেও দারুণ ছন্দে ধরা দিয়েছেন তিনি। গত বছর টি-টোয়েন্টিতে ৬০৭ রান ও ২০ উইকেট হার্দিকের। তাই অলরাউন্ডারের তালিকায় রাখা হয়েছে তাঁকে।

বিরাট, সূর্যকুমার ও হার্দিক বর্ষসেরা একাদশে থাকলেও কোনও ভারতীয় বোলার এই তালিকায় ঠাঁই পাননি। ভারতীয় ক্যাপ্টেন রোহিত শর্মা থেকে চাহাল, সিরাজ- কেউই নেই। এখানে দুই ওপেনার হিসেবে রয়েছেন টি-২০ বিশ্বকাপজয়ী ইংলিশ অধিনায়ক জোস বাটলার ও পাক তারকা মহম্মদ রিজওয়ান। প্রথম একাদশে জায়গা করে নিয়ে চমকে দিয়েছেন আয়ারল্যান্ডের পেসার জোস লিটল।

একনজরে দেখে নিন ঘোষিত বর্ষসেরা একাদশ:
জোস বাটলার (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, গ্লেন ফিলিপস্, সিকান্দার রাজা, হার্দিক পাণ্ডিয়া, স্যাম কুরান, ওয়ারিন্দু হাসারাঙ্গা, হরিশ রউফ, জোস লিটল।

[আরও পড়ুন: ইস্যু আন্দামানে দ্বীপের নামকরণ: ‘নেতাজিই নাম দিয়েছিলেন’, মোদিকে মনে করালেন মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement