shono
Advertisement

বিসিসিআইকে তোপ দাগার কয়েকদিন পরই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় মুরলী বিজয়ের

সোশ্যাল মিডিয়ায় দীর্ঘ চিঠি পোস্ট করে জানালেন নিজের সিদ্ধান্তের কথা।
Posted: 05:23 PM Jan 30, 2023Updated: 05:38 PM Jan 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বারবার নিজেকে প্রমাণ করেও জাতীয় দলে ডাক পাননি। বিসিসিআইয়ের নির্বাচকরা উপর যেন আস্থাই হারিয়ে ফেলেছিলেন। তাই বিদেশে খেলার সিদ্ধান্ত নিয়ে নেন মুরলী বিজয়। সেই খবর প্রকাশ্যে আসার দিন ১৫ পরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করলেন ভারতীয় ব্যাটার। সোশ্যাল মিডিয়ায় দীর্ঘ চিঠি পোস্ট করে জানালেন নিজের সিদ্ধান্তের কথা।

Advertisement

ভারতের হয়ে ৬১টি টেস্ট ম্যাচে ৩ হাজার ৯৮২ রান মুরলী বিজয়ের (Murali Vijay) ঝুলিতে। খেলেছেন ১৭টি ওয়ানডে (৩৩৯ রান) এবং ৯টি টি-টোয়েন্টি (১৬৯ রান)। ২০১৮ সালে শেষবার জাতীয় দলে খেলেছিলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই তারকাই এদিন টুইটারে সকলকে ধন্যবাদ জানিয়ে অবসরের ঘোষণা করেন। লেখেন, “আন্তর্জাতিক ক্রিকেটের সব ধরনের ফরম্যাট থেকে অবসর নিচ্ছি। ২০০২ থেকে ২০১৮ সাল আমার জীবনের খুব সুন্দর সময়। আন্তর্জাতিক মঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করতে পারা আমার কাছে ভীষণ গর্বের।” এরপরই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। জানান, তাঁকে সুযোগ করে দেওয়ার জন্য় বিসিসিআই ও তামিলনাড়ু ক্রিকেট সংস্থা, চেন্নাই সুপার কিংস ও চেমপ্লাস্ট সানমারকে ধন্যবাদ।

[আরও পড়ুন: বইমেলায় ‘জাগো বাংলা’র স্টলে বাউলদের সঙ্গে গলা মেলালেন মমতা, উপহার পেলেন একতারা]

উল্লেখ্য, সম্প্রতি এক সাক্ষাৎকারে ভারতীয় বোর্ডের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন বিজয়। ঘরোয়া ক্রিকেটে ভাল খেলা সত্ত্বেও বোর্ড তাঁর নাম বিবেচনা না করায় বিরক্তি প্রকাশ করেন ভারতীয় ওপেনার। খোঁচা দিয়ে বলেছিলেন, “বিসিসিআইয়ের সঙ্গে আমার মোটামুটি কাজ শেষ। এবার বিদেশে খেলার কথা ভাবব।” এরপরই যোগ করেন, “ভারতীয় ক্রিকেটে ট্যাবু আছে, কোনও ক্রিকেটার তিরিশ পেরলেই তাদের ৮০ বছরের ব্যক্তি হিসেবে বিবেচনা করা হয়। এসব বিতর্কে আমি যেতে চাই না। তবে সৌভাগ্যক্রমে হোক বা দুর্ভাগ্যবশত, আমার মনে হয় এখানে খেলার সুযোগ কম। তাই দেশের বাইরে কোথাও চেষ্টা করব।” এখানেই থামেননি তিনি। জাতীয় দলে সুযোগ পেতে হলে উপরতলার সঙ্গে যোগাযোগের প্রয়োজন বলেও খোঁচা দেন মুরলী বিজয়। বলেন, “বীরেন্দ্র শেহওয়াগের মাথার উপর যেমন কারও হাত ছিল, তেমন হলে দলে সুযোগ পাওয়ার বিষয়টা অন্যরকম হত।” কিন্তু অবসর ঘোষণার দিন আর কোনও তিক্ততা রাখতে চাইলেন না তিনি।

পাশাপাশি বিজয় জানান, এবার দেশের বাইরে প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে খেলার চেষ্টা করবেন। তবে অবসরের পর বাইশ গজের বাইরের সময়টাও ভালভাবে কাটাতে চান তিনি।

[আরও পড়ুন: হিন্দুত্ববাদীদের ‘লাভ জিহাদ’ বিরোধী মিছিল মুম্বইয়ে, দাবি উঠল ধর্মান্তর বিরোধী আইনেরও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement