shono
Advertisement

‘শুভমনই ভবিষ্যৎ’, সেঞ্চুরির নায়ককে দরাজ সার্টিফিকেট খোদ কিং কোহলির

বুধবার সেঞ্চুরি হাঁকিয়ে বিরাটের নজির ভেঙেছেন গিল।
Posted: 12:05 PM Feb 02, 2023Updated: 01:03 PM Feb 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি কেরিয়ারের প্রথম শতরান হাঁকিয়ে দলকে সিরিজ জেতালেন। ১২৬ রানের অপরাজিত ইনিংস খেলে একাধিক নজির ভেঙে নিন্দুকদের মুখ বন্ধ করে দেন শুভমন গিল (Shubman Gill)। পঞ্চম ভারতীয় হিসাবে তিন ফরম্যাটেই সেঞ্চুরি করার নজির গড়েন পাঞ্জাবের তরুণ ব্যাটার। একই সঙ্গে বিরাট কোহলির রেকর্ডও ভাঙেন। তারপরেই বিশেষ শুভেচ্ছা পেলেন মহাতারকা বিরাট কোহলির (Virat Kohli) থেকে। বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করার পর শুভমন গিলকে ‘ভবিষ্যতের তারকা’ বললেন কিং কোহলি।

Advertisement

নিউজিল্যান্ডের (India vs New Zealand) বিরুদ্ধে ৫৪ বলে শতরান পূরণ করেন গিল। অল্প রানের মাথায় প্রথম উইকেট পড়ে গেলেও আগ্রাসী ব্যাটিং চালিয়ে যান ওপেনার। মাত্র ৬৩ বলে ১২৬ রানের ইনিংস খেলে দলকে বিশাল রানের দিকে এগিয়ে দেন। তিনি কেন ওপেনিংয়ে সুযোগ পাচ্ছেন, তা নিয়ে হার্দিক পাণ্ডিয়াকে সাংবাদিক বৈঠকে প্রশ্নের মুখোমুখি হতে হয়েছিল। কেন পৃথ্বী শ নন, সেই প্রশ্নের মুখেও পড়তে হয় পান্ডিয়াকে। শুভমন বাইশ গজে দেখিয়ে দেন, তাঁকে ওপেন করতে পাঠিয়ে ভুল করেনি টিম ম্যানেজমেন্ট।

[আরও পড়ুন: চোটের জন্য অজিদের বিরুদ্ধে প্রথম টেস্টে নেই শ্রেয়স আইয়ার, বদলে কে খেলবেন?]

টি-টোয়েন্টি ছেড়ে ওয়ানডে ও টেস্টে মন দিক, শুভমনকে এই পরামর্শই দিয়েছিলেন অধিকাংশ ক্রিকেট বিশেষজ্ঞ। নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচেও রান পাননি গিল। তবে বারবার ব্যর্থ হয়েও হাল ছাড়েননি তিনি। সিরিজের নির্ণায়ক ম্যাচে দুরন্ত সেঞ্চুরি হাঁকিয়ে সকলের মুখ বন্ধ করে দেন। ভারতের ২৩৪ রানের জবাবে মাত্র ৬৬ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। পরিবারের সঙ্গে ট্রেকিংয়ে ব্যস্ত তিনি। তবে বেড়াতে যাওয়ার মধ্যেও খেলার দিকে নজর ছিল তাঁর। ম্যাচের পরে ইনস্টাগ্রামে গিলের সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করেন বিরাট। সেই সঙ্গে লেখেন, “সিতারা। দ্য ফিউচার ইজ হিয়ার।” অর্থাৎ, ভবিষ্যতের মহাতারকা এসে গিয়েছে। প্রসঙ্গত, এক টি-টোয়েন্টি ইনিংসে ভারতীয় হিসাবে সবচেয়ে বেশি রান করার নজির ছিল বিরাট কোহলির। বুধবার সেই কীর্তি ভেঙে ফেলেন শুভমন। 

[আরও পড়ুন: নেপাল থেকে এল ৬ লক্ষ বছরের প্রাচীন পাথর! অযোধ্যায় শুরু রামলালার মূর্তি গড়ার কাজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement