shono
Advertisement

‘তুই যখন অনূর্ধ্ব ১৯ খেলতিস, তোর বাবা তখন টেস্ট ক্রিকেটার ছিল’, কোহলিকে কটাক্ষ পাক বোলারের

২০১৫ সালের ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন কোহলি।
Posted: 05:58 PM Feb 02, 2023Updated: 09:14 PM Feb 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলির ইনিংস মনে আছে সবার। হ্যারিস রাউফকে মারা দুটো ছক্কাও সবার স্মৃতিতে এখনও জীবন্ত।

Advertisement

ভেন্যু সেই অস্ট্রেলিয়া। সেও ছিল আরেক বিশ্বকাপ। টি-টোয়েন্টি নয়, পঞ্চাশ ওভারের বিশ্বকাপ ছিল। সেই বিশ্বকাপেই কোহলির সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময়ে জড়িয়ে পড়েছিলেন এক পাক পেসার। তাঁর কথা এখন অনেকেই ভুলে গিয়েছেন। তাঁর নাম সোহেল খান।

[আরও পড়ুন: ফরাসি লিগে মেসির নজির গড়ার দিনে চোট পেলেন এমবাপে, বায়ার্নের বিরুদ্ধে কি খেলতেন পারবেন?]

২০১৫ সালের ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন কোহলি। সেই ম্যাচে পাকিস্তানের বোলার সোহেল খান পাঁচটি উইকেট নেন। কোহলিও ছিলেন তাঁর শিকার। খেলা চলাকালীন কোহলি ও সোহেলের মধ্যে ঝামেলা লেগে গিয়েছিল। মিসবা উল হক এসে দু’ জনকে শান্ত করেছিলেন। কোহলি ও সোহেলের মধ্যে সেদিনের ঘটনা নিয়ে এতদিন পর্যন্ত কেউ কোনও মন্তব্য করেননি। এত বছর পরে বরফ গলিয়েছেন স্বয়ং সোহেল খান।

প্রাক্তন পাক বোলার জানান, কোহলি প্রথমে তাঁর দিকে তেড়ে গিয়েছিলেন। সোহেল বলেছেন, ”কোহলি আমাকে বলে, তুমি সদ্য ক্রিকেটে এসেছো, এত কথা বল কেন?” সোহেল আগেই টেস্ট ক্রিকেট খেলে ফেলেছিলেন। ২০০৬-০৭ সালে টেস্ট ম্যাচ খেলেছিলেন। কিন্তু হাঁটুর চোটের জন্য টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়াতে হয়েছিল সোহেলকে। কোহলির ওরকম রুদ্রমূর্তি দেখার পরে আর স্থির থাকতে পারেননি পাক বোলার। সাক্ষাৎকারে তিনি বলেছেন, ”বেটা যব তু আন্ডার নাইন্টিন খেল রহা থা না, তেরা বাপ টেস্ট ক্রিকেটার থা।” সোহেল যা বলেছেন, তার অর্থ হল, বাচ্চা তুই যখন অনূর্ধ্ব ১৯ খেলতিস, তোর বাবা তখন টেস্ট ক্রিকেটার ছিল। সোহেল ও কোহলির মধ্যে উদ্ভুত সমস্যার মীমাংসার জন্য এগিয়ে আসেন মিসবা উল হক। সোহেলকে চুপ করতে বলেন মিসবা।

২০১৫ বিশ্বকাপের পর কেটে গিয়েছে আটটি বছর। সোহেল খান ও বিরাট কোহলির মধ্যে সেই উত্তপ্ত বাক্যবিনিময়ের কথা কেউ মনে রাখেননি। বিরাট কোহলি বিশ্বের অন্যতম ব্যাটারে পর্যবসিত হয়েছেন। সোহেল খান ভক্তদের হৃদয় থেকে হারিয়ে গিয়েছেন। পাক বোলারের মনে কোহলির প্রতি রয়েছে শ্রদ্ধা। বিরাট প্রসঙ্গে সোহেল বলেছেন, ”আমি ওকে শ্রদ্ধা করি। ও গ্রেট ব্যাটার।”

উল্লেখ্য, সোহেল ৯টি টেস্ট, ১৩টি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি খেলেছেন। ৩৮ বছর বয়সি পাক ক্রিকেটার এখনও অবসর গ্রহণ করেননি। ২০১৭ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের হয়ে শেষ নেমেছিলেন সোহেল। পাকিস্তানের হয়ে ৫১টি আন্তর্জাতিক উইকেট নিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ঘরে ফিরলেন বিশ্বজয়ী তিতাসরা, বিমানবন্দরেই সংবর্ধনা রাজ্যের ক্রীড়ামন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement