shono
Advertisement

আহমেদাবাদে ভারত-অস্ট্রেলিয়া টেস্টে দর্শক মোদি, সঙ্গী অজি প্রধানমন্ত্রীও

প্রথমবার নিজের নামাঙ্কিত স্টেডিয়ামে খেলা দেখবেন মোদি।
Posted: 07:34 PM Feb 02, 2023Updated: 07:47 PM Feb 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেদাবাদের (Ahmedabad) নরেন্দ্র মোদি স্টেডিয়ামে খেলতে নামবে ভার‍ত ও অস্ট্রেলিয়া (India vs Australia)। সেই ম্যাচ দেখতে উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর ডাকে সাড়া দিয়ে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজও (Anthony Albanese) এই ম্যাচে অতিথি হতে পারেন বলে সূত্র মারফত জানা গিয়েছে। তবে দুই দেশের তরফে সরকারিভাবে এখনও এই বিষয়ে কিছু জানানো হয়নি। প্রসঙ্গত, নিজের নামাঙ্কিত স্টেডিয়াম (Narendra Modi Stadium) উদ্বোধনের পর এই প্রথমবার মোতেরায় ম্যাচ দেখবেন প্রধানমন্ত্রী।

Advertisement

আইসিসির পয়েন্ট তালিকা অনুযায়ী, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা প্রায় নিশ্চিত প্যাট কামিন্সের দল। ৭৫ শতাংশ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। দ্বিতীয় দোল হিসাবে ফাইনালে ওঠার লড়াইয়ে রয়েছে ভারত ও শ্রীলঙ্কা। কাছাকাছি পয়েন্ট রয়েছে দুই দলের। চার ম্যাচের সিরিজে ৩-১ বা ২-০ ফলে জিতলেই ফাইনালে চলে যাবে ভারত। এহেন পরিস্থিতিতে ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। নাগপুরে প্রথম ম্যাচ খেলা হবে।

[আরও পড়ুন: ‘তুই যখন অনূর্ধ্ব ১৯ খেলতিস, তোর বাবা তখন টেস্ট ক্রিকেটার ছিল’, কোহলিকে কটাক্ষ পাক বোলারের]

সিরিজের দ্বিতীয় ম্যাচ শুরু হবে ১৭ ফেব্রুয়ারি থেকে। দিল্লিতে এই ম্যাচ খেলে রোহিত ব্রিগেড পৌঁছবে ধর্মশালায়। সেখানে ১ মার্চ থেকে সিরিজের তৃতীয় ম্যাচ শুরু হবে।  হাড্ডাহাড্ডি এই সিরিজের শেষ ম্যাচ খেলা হবে আমেদাবাদে। সেই ম্যাচ দেখতেই উপস্থিত থাকতে পারেন মোদি ও অ্যান্থনি। ৯ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত চলবে সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট। সেই ম্যাচের পরেই জানা যাবে, ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিতে পারবে কিনা।

প্রসঙ্গত, ২০২১ সালে প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেছিল ভারত। নিউজিল্যান্ডের কাছে হারতে হয় বিরাট ব্রিগেডকে। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকার ট্রফি (Border-Gavaskar Trophy) খেলার আগে চোট সমস্যায় জর্জরিত ভারতীয় শিবির। প্রথম টেস্ট থেকে ছিটকে গিয়েছেন শ্রেয়স আইয়ার। টানা দু’বার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কি উঠতে পারবে ভারত? তার উত্তর মিলবে আগামী সিরিজে। 

[আরও পড়ুন: ফরাসি লিগে মেসির নজির গড়ার দিনে চোট পেলেন এমবাপে, বায়ার্নের বিরুদ্ধে কি খেলতেন পারবেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement