shono
Advertisement

ইডেনে দুরমুশ ঝাড়খণ্ড, রনজি ট্রফির সেমিফাইনালে বাংলা

জয়ের জন্য মাত্র ৬৮ রানের টার্গেট ছিল বাংলার সামনে।
Posted: 12:09 PM Feb 03, 2023Updated: 01:18 PM Feb 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রনজি ট্রফির সেমিফাইনালে উঠল বাংলা। ঘরের মাঠে ঝাড়খণ্ডকে দুরমুশ করে শেষ চারে উঠলেন শাহবাজ আহমেদরা। আকাশ দীপের দুরন্ত বোলিংয়ের জোরে একদিন বাকি থাকতেই সেমিফাইনালের টিকিট পেয়ে গেল বাংলা। শুক্রবার সকালে ২২১ রানে অলআউট হয়ে যায় ঝাড়খণ্ড। মাত্র ৬৮ রানের লক্ষ্য খুব সহজেই তুলে ফেলে বাংলা। এই নিয়ে টানা দু’বার রনজি ট্রফির সেমিফাইনালে উঠল বাংলা।

Advertisement

 

ইডেনের মাঠে ম্যাচ খেলতে চাননি মনোজ তিওয়ারিরা। তবে নিয়ম মেনে ঘরের মাঠেই ঝাড়খণ্ডের বিরুদ্ধে নামে বাংলা। ঝাড়খণ্ডের ব্যাটিং লাইন আপকে উড়িয়ে দেয় আকাশ দীপের দুরন্ত বোলিং। প্রথম ইনিংসে মাত্র ১৭৩ রানে গুটিয়ে যায় মহেন্দ্র সিং ধোনির রাজ্য। দ্বিতীয় ইনিংসে খানিকটা লড়াই করলেও ২২১ রানের বেশি তুলতে পারেননি বিরাট সিংরা। শুক্রবার সকালে ঝাড়খণ্ডের ইনিংস শেষ হওয়ার পরে মাত্র ৬৮ রানের টার্গেট ছিল বাংলার সামনে। মাত্র এক উইকেট খুইয়ে এই রান তুলে ফেলে বাংলা। 

[আরও পড়ুন: ওড়ার পরেই আগুন, আবু ধাবি-কালিকটগামী বিমানের জরুরি অবতরণ]

প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ঝাড়খণ্ড। একমাত্র সুরজ কুমারের ৮৯ রানের ইনিংস ছাড়া কেউই সেভাবে রান পাননি। ওপেনার থেকে মিডল অর্ডার- বাংলা বোলারদের দাপটে ক্রিজে টিকতে পারেননি কেউই। প্রথম ইনিংসে চার উইকেট তুলে নেন আকাশ দীপ। ভারতীয় দল থেকে ফিরে এসে তিন উইকেট তুলে নেন বাংলার আরেক সেরা পেসার মুকেশ কুমার।

 
বাংলার ব্যাটিংয়ের শুরু থেকেই দাপট ছিল অভিমন্যু ঈশ্বরণ-সুদীপ ঘরামিদের। ৮১ রানের অনবদ্য ইনিংস খেলেন শাহবাজ আহমেদ। ব্যাটারদের মধ্যে প্রায় সকলেই রান করেন। ৩২৮ রানে নিজেদের ইনিংস শেষ করেন মনোজ তিওয়ারিরা। প্রথম ইনিংসে লিড নেওয়ার পর ঝাড়খণ্ডকে হারানোর বিষয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠে বাংলা। ২২১ রানে শেষ হয় বিরাট সিংদের ইনিংস। তিন উইকেট পান আকাশ ঘটক। দু’টি করে উইকেট পান শাহবাজ ও আকাশ দীপ।

[আরও পড়ুন: মেঘালয় নির্বাচনে বিজেপি প্রার্থী প্রাক্তন জঙ্গি নেতা! লড়বেন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে]

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement