shono
Advertisement

এগিয়ে আসছে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ, অশ্বিনকে সামলানোর অভিনব উপায় অজিদের

ভারতের বিরুদ্ধে চার টেস্টের সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।
Posted: 06:51 PM Feb 03, 2023Updated: 06:51 PM Feb 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল: ভারতের (India vs Australia) বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু করে দিয়েছে অজিরা। ভারতীয় স্পিনারদের সামলানোর জন্য নেটে তারা হাজির করেছে ‘রবিচন্দ্রন অশ্বিন’কে।

Advertisement

এই পর্যন্ত পড়ার পরে অনেকেই অবাক হতে পারেন। অস্ট্রেলিয়ার নেটে কীভাবে অশ্বিন বোলিং করতে পারেন! আসলে অজিদের নেটে বোলিং করছেন মহেশ পিঠিয়া (Mahesh Pithiya) নামের এক অফস্পিনার। তাঁর বোলিং অ্যাকশন অবিকল অশ্বিনের মতো। রবিচন্দ্রন অশ্বিনকে ‘আইডল’ মানেন মহেশ। তাঁর বল সামলে টেস্ট সিরিজের জন্য নিজেদের তৈরি করছে অজিরা।

অশ্বিনের মতো বোলিং অ্যাকশন বলে মহেশকে অনেকেই ‘অশ্বিন’ বলে ডাকেন। মহেশ কিন্তু তামিলনাড়ুর তারকা অফ স্পিনারকে দেখে বোলিং অ্যাকশন নকল করেননি। এই বোলিং অ্যাকশন তাঁর নিজস্ব। ১১ বছর বয়স পর্যন্ত অশ্বিনকে বল করতেই দেখেননি এই মহেশ।  গুজরাতের মহেশের বাড়িতে টেলিভিশন সেটই ছিল না। ২০১৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অশ্বিনকে বল করতে প্রথম দেখেন মহেশ। সেটাই তাঁর প্রথম অশ্বিন-দর্শন। সেই বছরের ডিসেম্বরে বরোদার হয়ে প্রথম শ্রেণির ম্যাচে অভিষেক হয় মহেশের। আর এখন অস্ট্রেলিয়া ভারতের মাটিতে সিরিজ খেলতে এসেছে। অজিরা মহেশের বল খেলে নিজেদের তৈরি করছে। ভারতের স্পিন বান্ধব পিচে অশ্বিন পরীক্ষা নেবেন অস্ট্রেলিয়ার। ভারতের স্পিন-বান্ধব পিচে অজি ব্যাটাররা কীভাবে অশ্বিনদের সামলায় সেটাই দেখার। 

[আরও পড়ুন: ইডেনে দুরমুশ ঝাড়খণ্ড, রনজি ট্রফির সেমিফাইনালে বাংলা]

 

[আরও পড়ুন: ভিভ-গাভাসকরকে অস্বস্তিতে ফেলেছিলেন, এবার কোহলিকে থামানোর উপায় জানালেন টমসন]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement