shono
Advertisement

‘ওর মতো বোলার পাকিস্তানে প্রচুর আছে’, কোহলিকে ছেড়ে এবার উমরানকে নিয়ে পড়লেন সোহেল

পাকিস্তানের টেপ টেনিস বল ক্রিকেটেই উমরানের মতো ১২-১৫ জন বোলার রয়েছেন বলে জানাচ্ছেন সোহেল।
Posted: 07:37 PM Feb 04, 2023Updated: 07:40 PM Feb 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আট বছর আগে বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় হয়েছিল তাঁর। ইউটিউবে সেই ঘটনার উল্লেখ করে জোর আলোড়ন তৈরি করেছেন পাকিস্তানের প্রাক্তন বোলার সোহেল খান (Sohail Khan)। এবার আবার আলটপকা মন্তব্য করেছেন তিনি। এবার আর বিরাট কোহলি নন। সোহেলের নিশানায় এবার উমরান মালিক। 

Advertisement

২০১৫ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন কোহলি ও সোহেল খানের মধ্যে কথা কাটাকাটি হয়েছিল। সেই ঘটনার কথা সবাই ভুলেই গিয়েছিল। ইউটিউব সাক্ষাৎকারে সোহেল সেই পুরনো ঘটনা নতুন করে তুলে ধরেছেন। তিনি বলেছেন, কোহলি নাকি তাঁকে বলেছিলেন, নতুন খেলতে এসে এত কথা বল কেন? উত্তরে সোহেল খান বলেছিলেন, ”তুই যখন অনূর্ধ্ব ১৯ খেলতিস, তোর বাবা তখন টেস্ট ক্রিকেটার ছিল।” দু’ জনের বাকবিতণ্ডা থামানোর জন্য এগিয়ে এসেছিলেন মিসবা উল হক।  

[আরও পড়ুন: ‘একশো বছর ধরে চলছে টেস্ট ক্রিকেট, কতদিন চলবে IPL?’ প্রশ্ন বোথামের]

 

সোহেল এবার পড়েছেন উমরান মালিককে নিয়ে। উমরানের গতিময় বোলিং দেখে সবাই প্রশংসা করেছেন। সোহেল স্রোতের বিপরীতে হাঁটছেন। তিনি বলছেন, ”উমরানের মতো বোলার পাকিস্তানে বহু আছে। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে এরকম বোলারের সংখ্যা অনেক। এখান থেকে যারা উঠে আসছে তারাই পরবর্তীকালে প্রতিষ্ঠা পাচ্ছে। নাসিম শাহ, শাহিন আফ্রিদি, হ্যারিস রউফকেই দেখুন।” 

সোহেল আরও বলেছেন, ”পাকিস্তানের টেপ টেনিস বল ক্রিকেটে উমরানের মতো এই ধরনের ১২ থেকে ১৫ জন বোলার দেখিয়ে দিতে পারব।” সোহেলের এহেন মন্তব্য বিতর্ক বাড়াতে পারে। 

বিশ্বের যে ক’জন বোলার এখন নিয়মিত দেড়শো কিলোমিটারের বেশি গতিতে বল করতে  পারেন, উমরান মালিক তাঁদের মধ্যে একজন। শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘণ্টায় ১৫৬ কিমি বেগে বল করেছেন তিনি। শোয়েব আখতারের দ্রুততম ডেলিভারির রেকর্ড কি ছাপিয়ে যেতে পারবেন উমরাম মালিক? সোশ্যাল মিডিয়ায় এনিয়ে জোর চর্চাও শুরু হয়ে যায়। জাতীয় দলের হয়ে গতবছরের জুনে অভিষেক ঘটে উমরানের। ভারতের হয়ে ১৬টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে তাঁর। আটটি ওয়ানডে ও আটটি টি-টোয়েন্টি ম্যাচ থেকে ২৪টি উইকেট সংগ্রহে তাঁর। 

 

[আরও পড়ুন: সুযোগ নষ্ট করেও দিনান্তে রোনাল্ডোই ত্রাতা, আল নাসের ক্লাবের হয়ে খাতা খুললেন পর্তুগিজ নায়ক]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement