shono
Advertisement

‘চুল কেটো না’, ধোনির হেয়ারস্টাইলের ফ্যান ছিলেন মুশারফ, দেখুন ভিডিও

দীর্ঘ রোগভোগের পর রবিবার দুবাইয়ে প্রয়াত হন প্রাক্তন পাক প্রেসিডেন্ট।
Posted: 04:19 PM Feb 05, 2023Updated: 04:19 PM Feb 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট ছিল তাঁর বরাবরের ভালবাসা। মাঠে উপস্থিত থেকে বহু হাইভোল্টেজ ম্যাচের সাক্ষী হয়েছেন। রাজনীতির সঙ্গে ক্রিকেটকে মিশিয়ে ফেলার পক্ষে ছিলেন না কখনওই। তিনি পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফ। দীর্ঘ রোগভোগের পর রবিবার দুবাইয়ে প্রয়াত হন তিনি। আর তারপর থেকেই ক্রিকেটপ্রেমীদের স্মৃতিতে ফিরে আসছে ২২ গজের নানা ঘটনা। যার মধ্যে উল্লেখযোগ্য মহেন্দ্র সিং ধোনির সঙ্গে মুশারফের সাক্ষাতের মুহূর্তটি।

Advertisement

ঘটনা ২০০৬ সালের। পাকিস্তান সফরে যায় টিম ইন্ডিয়া (Team India)। সে সময় ক্ষমতায় ছিলেন মুশারফ। ১৩ ফেব্রুয়ারি লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই দেখতে হাজির হন তিনি। ম্যাচ শেষে পুরস্কার দেওয়ার সময় কথা বলেন উইকেটকিপার-ব্যাটার ধোনির সঙ্গে। সেই সময়ই মুশারফের (Pervez Musharraf) নজর কেড়েছিল ধোনির হেয়ারস্টাইল। ঘাড় পর্যন্ত লম্বা চুল রেখে সে সময় স্টাইল আইকনে পরিণত হয়েছিলেন ক্যাপ্টেন কুল। তাঁর হেয়ারস্টাইলের প্রশংসা না করে থাকতে পারেননি তৎকালীন পাক প্রেসিডেন্ট। বলেছিলেন, ‘‘আমি একটা পোস্টার দেখেছি। সেখানে তোমাকে চুল কাটার পরামর্শ দেওয়া হয়েছে। কিন্তু আমার পরামর্শ চাইলে বলব, তুমি চুল কেটো না। এই হেয়ারস্টাইলে তোমায় বেশ লাগে।’’ পাক প্রেসিডেন্টের মুখে নিজের তারিফ শুনে হেসে সৌজন্যের সম্মতি দিয়েছিলেন ধোনি।

[আরও পড়ুন: মাড়গ্রামে জখম তৃণমূল কর্মীর SSKM হাসপাতালে মৃত্যু, হামলার নেপথ্যে মাওবাদী! সন্দেহ ফিরহাদের]

তবে শুধু লম্বা চুল নয়, ধোনির (MS Dhoni) দুর্দান্ত ব্যাটিংয়ের প্রশংসাও করেছিলেন মুশারফ। সেই ম্যাচে ২৮৯ রানের লক্ষ্যে মাঠে নেমেই পাক বোলারদের নিয়ে রীতিমতো ছিনিমিনি খেলেন ধোনি। ১৩টি বাউন্ডারি হাঁকিয়ে ৪৬ বলে ৭২ রানে অপরাজিত ছিলেন। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৫৬.৫২। ১৪ বল বাকি থাকতেই ম্যাচ পকেটে পুরেছিল টিম ইন্ডিয়া। ম্যাচের সেরাও হয়েছিলেন ধোনি।

তবে শুধু দেশের স্টেডিয়ামেই নয়, ক্রিকেটের ২২ গজে ভারত-পাক ম্যাচ দেখতে দিল্লিতেও এসেছিলেন মুশারফ। ২০০৫ সালের মার্চে তাঁকে আমন্ত্রণ জানিয়েছিল ভারত সরকার।

[আরও পড়ুন: বিচারপতি নিয়োগের পরও কলেজিয়াম বিবাদ অব্যাহত! ফের কেন্দ্রীয় মন্ত্রীর নিশানায় সুপ্রিম কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement