shono
Advertisement

ভারত-অস্ট্রেলিয়া সিরিজের ফলাফল কী হতে পারে? ভবিষ্যদ্বাণী করলেন শাস্ত্রী

নাগপুরে হবে প্রথম টেস্ট।
Posted: 07:44 PM Feb 08, 2023Updated: 07:44 PM Feb 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার মাটিতে গিয়ে সিরিজ জয়। রবি শাস্ত্রীর কোচিংয়ে দু’বার অস্ট্রেলিয়ায় ভারতের বিজয়কেতন উড়েছিল। বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে আরও একটা বর্ডার-গাভাসকর ট্রফি। প্রথম টেস্টের বল গড়াচ্ছে নাগপুরে। চার টেস্টের (India vs Australia) সিরিজের ফলাফল কী হতে পারে? প্রশ্নটা করা হয়েছিল রবি শাস্ত্রীকে (Ravi Shastri)। উত্তরে দেশের প্রাক্তন কোচ কিন্তু ভারতের হয়েই গলা ফাটিয়েছেন। 

Advertisement

শাস্ত্রীর কোচিংয়ে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত ২০১৮-১৯ মরশুমে ঐতিহাসিক সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়ার মাটিতে। ২০২০-২১ মরশুমে চোট জর্জরিত ভারতীয় শিবির অজিদের গুহায় ঢুকে সিংহশিকার করেছিল। এখন অবশ্য রিমোট হাত বদলেছে। কোচ শাস্ত্রীর চেয়ারে এখন রাহুল দ্রাবিড়। অধিনায়কের আর্মব্যান্ড এখন রোহিত শর্মার হাতে।

[আরও পড়ুন: রনজি ট্রফি সেমিফাইনাল: অনুষ্টুপ ও সুদীপের জোড়া শতরানে ঘুরে দাঁড়াল বাংলা]

 

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজের আগে ‘দ্য আইসিসি রিভিউ শো’-তে বলেন, ”ভারতের ৪-০-এ সিরিজ জেতা উচিত। আমরা ঘরের মাঠে খেলছি। আমার কথা শুনলে মনে হবে আমি নিষ্ঠুর। আগের দু’ বার অস্ট্রেলিয়া সফরে আমি ছিলাম। আমি জানি পুরো বিষয়টা।” 

আইসিসির পয়েন্ট তালিকা অনুযায়ী, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা প্রায় নিশ্চিত প্যাট কামিন্সের দল। ৭৫ শতাংশ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। দ্বিতীয় দোল হিসাবে ফাইনালে ওঠার লড়াইয়ে রয়েছে ভারত ও শ্রীলঙ্কা। কাছাকাছি পয়েন্ট রয়েছে দুই দলের। চার ম্যাচের সিরিজে ৩-১ বা ২-০ ফলে জিতলেই ফাইনালে চলে যাবে ভারত। 

[আরও পড়ুন: বাবার মুম্বই বা গিলের গুজরাট নয়, আইপিএলে এই দলকেই সমর্থন করেন শচীন-কন্যা সারা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement