shono
Advertisement

দুরন্ত ফর্মে থাকা গিলকে বাদ দিয়ে রাহুল-সূর্যরা দলে কেন, প্রশ্নে রোহিতের দলের নির্বাচন

রবি শাস্ত্রী কেন টুপি দিলেন অভিষেককারীদের, উঠছে প্রশ্ন।
Posted: 12:21 PM Feb 09, 2023Updated: 12:21 PM Feb 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর সেঞ্চুরি হাঁকিয়ে, একের পর এক রেকর্ড ভেঙে স্বপ্নের ফর্মে রয়েছেন শুভমন গিল (Shubman Gill)। তবুও অস্ট্রেলিয়ার (India vs Australia) বিরুদ্ধে গুরুত্বপূর্ণ সিরিজের প্রথম ম্যাচে তাঁকে দলে নিলেন না অধিনায়ক রোহিত শর্মা। ওপেনিংয়ে সুযোগ দেওয়া হল কে এল রাহুলকে (KL Rahul)। দীর্ঘদিন ধরে টানা সুযোগ পেয়েও রান করতে পারছেন না ভারতের সহ-অধিনায়ক। অনেকেই ভেবেছিলেন, ফর্মে থাকা গিলের সঙ্গেই ওপেন করতে নামবেন রোহিত (Rohit Sharma)। ম্যাচের প্রথম একাদশ ঘোষণার পরেই নেটদুনিয়ায় তুমুল সমালোচনার মুখে পড়েন ভারত অধিনায়ক। নেটিজেনদের দাবি, ভাল খেললেও এই ভারতীয় দলে জায়গা পাকা হবে না।

Advertisement

অনেকের মতে, সূর্যকুমারের (Surya Kumar Yadav) বদলেও গিলকে খেলানো যেত। কারণ সীমিত ওভারের ক্রিকেটে দুরন্ত ফর্মে থাকলেও, টেস্টে সূর্যের কার্যকারিতা নিয়ে প্রশ্ন থেকেই যায়। অন্যদিকে, শেষ টেস্টে শতরান করেছিলেন গিল। তাই টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তে ক্ষুব্ধ একাধিক ক্রিকেটপ্রেমীরা। প্রসঙ্গত, এই সিরিজ জিততে না পারলে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে পারবে না ভারত।

[আরও পড়ুন: ক্রিকেট থেকে দূরে ‘কৃষক’ অবতারে ধোনি, নিজের হাতে চালালেন ট্রাক্টর, ভাইরাল ভিডিও]

অন্যদিকে, বর্ডার-গাভাসকর ট্রফির শুরুতেই আবেগঘন মুহূর্তের সাক্ষী থাকল নাগপুরের জামথা স্টেডিয়াম। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেক হল শ্রীকর ভরত ও সূর্যকুমার যাদবের। সাদা জার্সি গায়ের দেশের হয়ে খেলার সুযোগ পেয়ে আবেগে ভেসে গেলেন উইকেটকিপার ভরত। স্টেডিয়ামে থাকা মা’কে জড়িয়ে ধরলেন তিনি। ছেলের স্বপ্নপূরণের দিনে আনন্দে কেঁদে ফেললেন মা। আরেক অভিষেককারী সূর্যকুমারের পরিবারও উপস্থিত ছিলেন স্টেডিয়ামে। প্রিয়জনের সামনেই রবি শাস্ত্রীর হাত থেকে টেস্ট ক্যাপ নেন দুই ক্রিকেটার।

তবে বিতর্ক শুরু হয়েছে শাস্ত্রীর (Ravi Shastri) উপস্থিতি নিয়েও। সাধারণত, অভিষেককারীর হাতে টেস্ট ক্যাপ তুলে দেন তাঁর সতীর্থ বা দলের অন্য কোনও সদস্য। অধিকাংশ ক্ষেত্রেই দলের কোচ এই টুপি তুলে দেন। রবি শাস্ত্রী ভারতীয় দলের সঙ্গে যুক্ত নন। তা সত্বেও কেন তাঁর হাত থেকে ক্যাপ নিলেন সূর্যকুমার ও ভরত, তা নিয়ে প্রশ্ন উঠছে।

 

[আরও পড়ুন: কবে কোথায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, নাগপুর টেস্ট শুরুর দিনই জানাল ICC]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement