shono
Advertisement

ইডেনে সবুজ-মেরুনকে বাধা! ঢুকতে দেওয়া হল না মোহনবাগানের জার্সি-স্কার্ফ পরা সমর্থকদের

কাঠগড়ায় নাইট রাইডার্স কর্তৃপক্ষ।
Posted: 09:39 PM May 20, 2023Updated: 09:57 PM May 20, 2023

অরিঞ্জয় বোস: ইডেনে মোহনবাগান সমর্থকদের বাধা! শতাব্দী প্রাচীন ক্লাবের স্কার্ফ বা লোগো দেওয়া জার্সি পরে সমর্থকদের ঢুকতে দেওয়া হল না স্টেডিয়ামে! এমনই বিস্ফোরক অভিযোগ উঠেছে লখনউ সুপার জায়ান্টস (LSG) বনাম কেকেআর (KKR) ম্যাচে।

Advertisement

লখনউ সুপার জায়ান্টসের কর্তারা শনিবারের ম্যাচে সবুজ-মেরুন জার্সি পরে নামার সিদ্ধান্ত ঘোষণা করার পর থেকেই বাড়তি একটা আবেগ কাজ করছিল মোহনবাগান সমর্থকদের মধ্যে। মোহনবাগানের (Mohun Bagan) খেলা থাকলে যুবভারতীতে সমর্থনের যে সবুজ-মেরুন পাগলাটে হাওয়া ওঠে, তার কিছুটা এদিন আঁচ করা গিয়েছিল ক্রিকেটের নন্দন কাননেও। বহু মোহনবাগান সমর্থক এসেছিলেন প্রিয় ক্লাবের স্কার্ফ এবং জার্সি পরে। কিন্তু এক্ষেত্রে মোহন জনতার আবেগে খলনায়কের মতো বাদ সাধলেন স্টেডিয়ামের নিরাপত্তারক্ষীরা।

[আরও পড়ুন: ফের কর্ণাটকের কুরসিতে সিদ্দারামাইয়া, ডেপুটি শিবকুমার, বেঙ্গালুরুর স্টেডিয়ামে নিলেন শপথ]

অভিযোগ উঠল, লখনউ সবুজ-মেরুন জার্সি পরে খেলতে নামা সত্ত্বেও যে সবুজ-মেরুন জার্সিতে মোহনবাগানের লোগো ছিল, সেগুলি পরে মাঠে ঢুকতে দেওয়া হয়নি সমর্থকদের। মোহনবাগানের জার্সি পরে শনিবার মাঠে প্রবেশ করার চেষ্টা করেন অনেকেই। এমনকী একটি ফ্যান ক্লাব ম্যাচ শুরুর আগে সঞ্জীব গোয়েঙ্কাকে ধন্যবাদ জানিয়ে রীতিমতো মিছিল করে ইডেনে (Eden Gardens) ঢোকার চেষ্টা করেন। কিন্তু মাঠে প্রবেশ করার সময় তাঁদের বাধা দেওয়া হয়। বলা হয়, মোহনবাগানের লোগো পরিহিত জার্সি গ্যালারিতে নিষিদ্ধ। এমনকী মোহনবাগানের পতাকা, স্কার্ফ নিয়েও ঢুকতে বাধা দেওয়া হয়। কারণ তাতেও লোগো রয়েছে। স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ সবুজ-মেরুন সমর্থকরা।

[আরও পড়ুন: দু’হাজারের নোট ‘বন্দি’ ঘোষণার পরই রাজস্থানের সরকারি দপ্তর থেকে উদ্ধার আড়াই কোটি!]

সমর্থকদের অভিযোগ, পুলিশ নয়, কেকেআর কর্তৃপক্ষই এই অঘোষিত নিয়ম চালু করেছে। যার ফলে পতাকা, স্কার্ফ বাইরে রেখেই অনেক সমর্থককে গ্যালারিতে প্রবেশ করতে হয়েছে। বাইরে এসে জার্সি উলটো করে তারপরে মাঠে ঢোকেন অনেকে। সবুজ-মেরুন সমর্থকরা বলছেন, খেলার মাঠের লড়াই থাকতেই পারে, কিন্তু মাঠের বাইরে এই ব্যবহার কাম্য নয়।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement