shono
Advertisement

কুম্বলেকে ফের ‘অপমান’করলেন বিরাট, কীভাবে জানেন?

কেন ক্ষুব্ধ নেটিজেনরা? The post কুম্বলেকে ফের ‘অপমান’ করলেন বিরাট, কীভাবে জানেন? appeared first on Sangbad Pratidin.
Posted: 02:52 PM Sep 06, 2017Updated: 02:28 PM Sep 29, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষক দিবসে গুরু আচরেকরকে যেমন সম্মান জানিয়েছেন শচীন তেণ্ডুলকর, তেমন কোচ পুল্লেলা গোপীচাঁদের জন্য ডিজিটাল ফিল্মের প্রযোজনা করেছেন পি ভি সিন্ধু। ভারত নেতা বিরাট কোহলিও ব্যতিক্রম নন। গুরুকে শ্রদ্ধা জানানোর দিনে সোশ্যাল মিডিয়ায় দেখা গিয়েছে তাঁর টুইটও। একটি ছবি পোস্ট করেছেন যেখানে তাঁর পিছনের দেওয়ালে লেখা রয়েছে, সৌরভ গঙ্গোপাধ্যায়, মাস্টার ব্লাস্টার, ব্রায়ান লারা, স্টিভ ওয়াদের নাম। এভাবেই বিশ্বের সমস্ত শিক্ষক বিশেষ করে ক্রিকেটের গুরুদের শিক্ষক দিবসের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। কিন্তু সেখানে অনিল কুম্বলের কোনও উল্লেখ নেই। আর তারপরই টুইট ঘিরে শুরু হয়ে গিয়েছে বিতর্ক। সত্যিই কি কুম্বলের প্রতি বিরাটের কোনও কৃতজ্ঞতা নেই? সত্যিই কি নিজের বিরাট সাফল্যের জন্য তিনি কুম্বলেকে এতটুকু ধন্যবাদ জানাতে চান না?

Advertisement

প্রশ্নগুলি ওঠার কারণও নেহাত উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সম্প্রতি কোহলি-কুম্বলে বিবাদ ক্রিকেটপ্রেমীদের স্মৃতিতে এখনও টাটকা। যেভাবে প্রাক্তন ভারতীয় কোচের সঙ্গে তাঁর মনোমালিন্যের বিষয়টি সামনে এসেছিল, তাতে ভারত নেতা অনেকেরই বিরাগভাজন হয়েছিলেন। ভক্ত থেকে প্রাক্তন ক্রিকেটার, কেউই কুম্বলের পদত্যাগের সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। তাই বিরাটকে পড়তে হয়েছিল সমালোচনার মুখে। সম্প্রতি টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য কোচ ও সাপোর্ট স্টাফদের ধন্যবাদ জানালেও একবারের জন্যও জাম্বোর নাম মুখে আনেননি কোহলি। এভাবেই যেন নিজের অপছন্দের বিষয়টা বারবার বুঝিয়ে দিয়েছেন তিনি। কিন্তু ক্রিকেটমহল জানে, মাত্র একটি বছরে ভারতীয় দলের জন্য কতটা কাজ করেছেন কুম্বলে। বিশ্বমঞ্চে কীভাবে এনে দিয়েছে সাফল্য। আর সেই কারণেই শিক্ষক দিবসে ফের নেটিজেনদের কাছে খোরাক হলেন কোহলি।

[আমি আমার শিক্ষককে ঘৃণা করি, গোপীচাঁদের উদ্দেশে বললেন সিন্ধু]

বিরাটের টুইটের পর অনেকে তাই মজা করে জিজ্ঞেস করেছেন, তালিকায় অনিল কুম্বলেকে দেখা যাচ্ছে না? অবশ্য তেমনটা আশা করাও উচিত নয়। অনেকে আবার পি ভি সিন্ধুর প্রশংসা করে বিরাটকে একহাত নিয়েছেন। তাঁদের বক্তব্য, সিন্ধুকে দেখে শিক্ষা নিন কোহলি। রবি শাস্ত্রী তো বিরাটকে ছুটি দিয়ে দেন, বেশি পরিশ্রম করান না। তার জন্যই শাস্ত্রীকে এত পছন্দ করেন তিনি। আর সে কারণেই কুম্বলে না-পসন্দ। অনেক নেটিজেন আবার তাঁর অহংকারের তীব্র সমালোচনাও করেছেন।

[এবার শহিদ কন্যা জোহরার পড়াশোনার দায়িত্ব নিলেন গম্ভীর]

The post কুম্বলেকে ফের ‘অপমান’ করলেন বিরাট, কীভাবে জানেন? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement