shono
Advertisement

গ্যালারির আবর্জনা নিজেরাই সাফ করলেন সেনেগাল ও জাপানি সমর্থকরা, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও

এটাই তো স্পিরিট। The post গ্যালারির আবর্জনা নিজেরাই সাফ করলেন সেনেগাল ও জাপানি সমর্থকরা, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও appeared first on Sangbad Pratidin.
Posted: 06:01 PM Jun 20, 2018Updated: 06:31 PM Jun 20, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবলভক্ত তো অনেকেই হন। টাকা খরচ করে স্টেডিয়ামে গিয়ে খেলা দেখেন। আবার নিজের দলের জন্য গলাও ফাটান। কিন্তু তা সত্ত্বেও কিছু দর্শক মাঠে নিজেদের ছাপ রেখে যান। যাঁরা ফুটবলের পাশাপাশি ফুটবলের সুন্দর পরিবেশকে ধরে রাখতেও সমান ভূমিকা পালন করেন। এমনই দৃশ্যের সাক্ষী থাকল রাশিয়া বিশ্বকাপ।

Advertisement

[রাশিয়ার কাছে হেরেও গোল করে ইতিহাস গড়লেন সালাহ]

মঙ্গলবার স্পার্টাক স্টেডিয়ামে পোল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ ছিল সেনেগালের। হেভিওয়েট নামগুলির মধ্যে সেনেগালকে আন্ডারডগ হিসেবেই ধরা হয়েছিল। কিন্তু সেই ম্যাচে তাক লাগিয়েছেন সেনেগালের ফুটবলাররা। ২-১ গোলে পোল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে একপ্রকার অঘটনই ঘটিয়ে ফেলেছেন তাঁরা। মাঠের মধ্যে যখন দুর্দান্ত পারফরম্যান্সের ছাপ রাখলেন ফুটবলাররা, তখন গ্যালারিতেও মন কাড়লেন সেনেগাল সমর্থকরা। ম্যাচ শেষ হতেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে গ্যালারিতে পরে থাকা প্লাস্টিক আবর্জনা নিজেরাই সাফ করছেন দর্শকরা। তবে শুধু সেনেগাল নয়, কলম্বিয়ার বিরুদ্ধে জাপানের ম্যাচে একই কাজ করে প্রশংসা পেলেন জাপানি ফ্যানরাও।

ম্যাচ দেখতে দেখতে গ্যালারিতে বসে নানা ধরনের খাবার-দাবার খান দর্শকরা। আর খাওয়ার পর প্যাকেট ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকে গ্যালারির আসনের চারপাশে। খেলার উত্তেজনায় গ্যালারি নোংরা হওয়ার কথা তখন আর মাথাতেই থাকে না দর্শকদের। তবে পোল্যান্ডের বিরুদ্ধে জয়ের উচ্ছ্বাসের মধ্যেও গ্যালারি পরিষ্কার রাখার কথা ভুললেন না সেনেগালের সমর্থকরা। ভিডিওতে দেখা যাচ্ছে, বেশ কয়েকজন সমর্থক গ্যালারির আবর্জনা কুড়িয়ে এক জায়গায় জড়ো করছেন। আর এই দৃশ্যই মন কেড়েছে ফুটবল মহলের। নেটদুনিয়ায় সেনেগাল ভক্তদের প্রশংসা করেছেন অনেকেই। নেটিজেনদের বক্তব্য, এমন পদক্ষেপ নিঃসন্দেহে শিক্ষামূলক। এমন মনোভাব যদি প্রত্যেকে দেখান, তাহলে নিঃসন্দেহে মাঠ ও স্টেডিয়ামকে পরিচ্ছন্ন রাখা সম্ভব হবে।

[প্র্যাকটিসে চোট পেয়ে ফের ব্রাজিলের চিন্তা বাড়ালেন নেইমার, দেখুন ভিডিও]

বিশ্বকাপ উপলক্ষে বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ ভিড় জমিয়েছেন রাশিয়াতে। আর সেই সুদূর রাশিয়ার রাস্তাতেই ফুটে উঠল এক টুকরো ভারত। একজন বিদেশিনীকে রাস্তায় ‘হরে কৃষ্ণ হরে রাম’-এর তালে নাচতে দেখা গেল। যে দৃশ্য দারুণ মনে ধরেছে ভারতীয় পর্যটকদের।

The post গ্যালারির আবর্জনা নিজেরাই সাফ করলেন সেনেগাল ও জাপানি সমর্থকরা, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement