Advertisement

সেমিফাইনালের প্রথম পর্বে হার, ফাইনালে ওঠার অঙ্ক জটিল হল এটিকের

09:27 PM Mar 01, 2020 |

বেঙ্গালুরু এফসি: ১ (ব্রাউন)
এটিকে: ০

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলের দ্বিতীয় সেমিফাইনালের প্রথম পর্বের ম্যাচে বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) কাছে হার। ফাইনালে ওঠার অঙ্ক কঠিন হয়ে গেল এটিকের। সুনীল ছেত্রীদের বিরুদ্ধে ১-০ তে হারার ফলে দ্বিতীয় পর্বে বড়সড় অঘটনের আশায় বুক বাঁধতে হবে অ্যান্তোনীয় লোপেজ হাবাসকে।

চেষ্টা ছিল, লড়াই ছিল, ছন্দও ছিল। ছিল না শুধু ভাগ্য। আর সেজন্যই হয়তো বেঙ্গালুরু থেকে শূন্য হাতে ফিরতে হচ্ছে এটিকেকে। ম্যাচ শুরুর আগেই বেঙ্গালুরুর কোচ কুয়াদ্রাতও জানিয়েছিলেন, এটিকে খুব ভাল দল। এবং এই ম্যাচটা খুবই আকর্ষণীয় হতে চলেছে। হলও তাই। রীতিমতো টানটান উত্তেজনায় ৯০ মিনিট কাটল। মাঠের এ প্রান্ত থেকে ওপ্রান্ত আক্রমণ হল। কিন্তু, এটিকের বিধি বাম। বেঙ্গালুরু এফসি একটি সুযোগ কাজে লাগিয়ে গোল করে ফেললেও, হাজার সুযোগ নষ্ট করল লাল-সাদা ব্রিগেড। ফলে, আইএসএল সেমিফাইনালের প্রথম লেগ থেকে ১ গোলে পিছিয়েই ঘরে ফিরতে হচ্ছে কলকাতার দলটিকে।

[আরও পড়ুন: সবুজ-মেরুন ঝড়ে উড়ে গেল ট্রাউ, দুরন্ত গতিতে ছুটছে মোহনবাগানের বিজয়রথ]

অ্যাওয়ে ম্যাচের একেবারে শুরু থেকেই বেঙ্গালুরু এফসির উপর জাঁকিয়ে বসে লাল-সাদা ব্রিগেড। শুরুতে বেশ কয়েকটি সুযোগও পায় তাঁরা। ১৭ মিনিটের মাথায় সজোরে শট নিয়ে বেঙ্গালুরু জালে বল জড়িয়েও দিয়েছিলেন ডেভিড উইলিয়ামস। কিন্তু, অফসাইডের জন্য সেই গোল বাতিল হয়। এরপর ধীরে ধীরে ম্যাচে ফেরে বেঙ্গালুরু। ৩১ মিনিটে একটি রিবাউন্ড থেকে বল কলকাতার জালে ঠেলে দেন দেশর্ন ব্রাউন। এই গোলটির জন্য অবশ্যই এটিকে (ATK) সমর্থকরা দায়ী করবেন গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্যকে। পার্টালুর দুর্বল শটটিকে তিনি তালুবন্দি করতে পারলে হয়তো ব্রাউন গোল করার সুযোগই পেতেন না। বেঙ্গালুরুর গোলের পর আক্রমণের ধার আরও বাড়ানোর চেষ্টা করে এটিকে। দু’পক্ষই গোল করার সুযোগ তৈরি করে। কিন্তু, শেষ পর্যন্ত গোল আর হয়ে ওঠেনি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: পেনাল্টি সহায়, যুবভারতীতে চার্চিলের বিরুদ্ধে হার বাঁচাল ইস্টবেঙ্গল]

প্রথম পর্বের ম্যাচ ১-০তে হারলেও ফাইনালে ওঠার আশা এখনই ছাড়ছে না কলকাতা। কারণ, পরের পর্বে তাঁদের খেলা ঘরের মাঠে। ভরা যুবভারতীতে সুনীলদের ২ গোলের ব্যবধানে হারাতে পারলেই কলকাতা উঠে যাবে ফাইনালে। তাছাড়া গ্রুপ পর্বের ম্যাচে ঘরের মাঠে সুনীলদের হারানোর অভিজ্ঞতাও রয়েছে হাবাস ব্রিগেডের।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post সেমিফাইনালের প্রথম পর্বে হার, ফাইনালে ওঠার অঙ্ক জটিল হল এটিকের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next