সঙ্গী SAI, লকডাউনে অনলাইনে প্রশিক্ষণ শিবির শুরু করছে ফেডারেশন

05:26 PM Apr 16, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে লকডাউনের জেরে বন্ধ খেলাধুলা। কিন্তু তা বলে কোচেদের প্রশিক্ষণ বন্ধ রাখতে চাইছে না এআইএফএফ। দেশের ফুটবল প্রশিক্ষকদের প্রশিক্ষণের জন্য অনলাইনে আয়োজন করা হচ্ছে প্রশিক্ষণ শিবিরের। Sports Authority of India অর্থাৎ SAI-কে সঙ্গী করে প্রশিক্ষকদের এই প্রশিক্ষণ শিবির আয়োজিত হবে। AIFF (All India Football Federation) জানিয়েছে, আগামী ২০ এপ্রিল থেকে শুরু হবে ১৩ দিনের প্রশিক্ষণ শিবির। যা শেষ হবে আগামী ২ মে। সুত্রের খবর, আগে ঠিক ছিল সব কোচেদের একসঙ্গে জড়ো করে প্রশিক্ষণ দেওয়া হবে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তা সম্ভব নয়। তাই এই প্রশিক্ষণ শিবিরটি আয়োজিত হবে অনলাইনে।

Advertisement

ফেডারেশনের তরফে বৃহস্পতিবার এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে, করোনার জেরে এখন এক জায়গায় একত্রিত হওয়া সম্ভব নয়। তাই, অনলাইনেই শুরু হবে প্রশিক্ষণ শিবির। এআইএফএফ (AIFF) এবং সাইয়ের  ( SAI) লাইসেন্সধারী প্রায় ৪০০ থেকে ৫০০ জন প্রশিক্ষক এই শিবিরে অনলাইনে অংশ নেবেন। কীভাবে চোট আঘাত থেকে ফুটবলারদের দূরে রাখা যায়, ভিডিও অ্যানালিস্টকে কীভাবে ব্যবহার করা যায়, ছোটদের প্রশিক্ষণের ক্ষেত্রে কোন জিনিসটি বেশি গুরুত্বপূর্ণ, মূলত সেগুলোই শেখানো হবে এই প্রশিক্ষণ শিবিরে।

[আরও পড়ুন: মোহনবাগানকে এখনই চ্যাম্পিয়ন ঘোষণা করা হোক, ফেডারেশনকে চিঠি রঞ্জিত বাজাজের]

অনলাইনে প্রশিক্ষণের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এআইএফএফ কোচ এডুকেশন বিভাগের প্রধান সাভিও মেদেরিয়া। তিনি বলছেন, “এটা সাই এবং ফেডারেশনের অসাধারণ উদ্যোগ। এতে ভারতীয় ফুটবল কোচিংয়ের ধারণা আমূল বদলে যাবে।” আগামী ১৩ এপ্রিল প্রথম সেশনের প্রশিক্ষণের দায়িত্ব নিজেই নিয়েছেন সাভিও। তিনি ছাড়াও এআইএফএফের অন্যান্য প্রশিক্ষকরা প্রশিক্ষণ দেবেন। তবে, এই শিবিরের মূল আকর্ষণ হচ্ছেন ভারতীয় দলের হেডকোচ ইগর স্টিমাচ। তিনিও এই প্রশিক্ষণ শিবিরে ক্লাস নেবেন। উল্লেখ্য, এর আগে রেফারি এবং কোচিং ইনস্ট্রাক্টরদের জন্য একই ধরণের শিবিরের আয়োজন করেছিল ফেডারেশন। সেই সাফল্যের পরই এভাবে কোচেদের প্রশিক্ষণের উদ্যোগ।

Advertising
Advertising

The post সঙ্গী SAI, লকডাউনে অনলাইনে প্রশিক্ষণ শিবির শুরু করছে ফেডারেশন appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next