চ্যাম্পিয়ন্স লিগে মেসির রেকর্ড ছুঁলেন নেইমার, নাটকীয় জয়ে সেমিফাইনালে পিএসজি

11:20 AM Aug 13, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাটকীয় ম্যাচ। অনবদ্য নেইমার। শেষমুহূর্তের গোলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পৌঁছে গেল প্যারিস সাঁ জাঁ (Paris Saint-Germain)। কোনও গোল না করেও চ্যাম্পিয়ন্স লিগে লিওনেল মেসির অনবদ্য রেকর্ড ভাঙলেন নেইমার (Neymar)।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল ম্যাচে আন্ডারডগ টিম আটালান্টার (Atalanta) মুখোমুখি হয়েছিল নেইমারের দল পিএসজি। খাতায় কলমে পিএসজি (PSG) অনেকটা এগিয়ে থাকলেও, এদিনের ম্যাচের শুরু থেকেই দাপট দেখা যায় আটালান্টার। এমনকী প্রথমার্ধের ২৬ মিনিটে মারিও পাসালিচের দুর্দান্ত গোলে এগিয়েও যায় ইটালির ক্লাবটি। প্রথমার্ধে আরও বেশ কয়েকটি সুযোগ পায় তাঁরা। কিন্তু আর গোল করে উঠতে পারেনি। ম্যাচের দ্বিতীয়ার্ধে অবশ্য সমানে-সমানে টক্কর দেয় দুই দল। আটালান্টা কোনওক্রমে ৯০ মিনিট পর্যন্ত নিজেদের লিড ধরে রাখতে সক্ষম হয়। কিন্তু শেষমুহূর্তে খেলার মোড় ঘুরিয়ে দেন নেইমার। তাঁর বাড়ানো পাস থেকেই গোল করে সমতা ফেরান পিএসজির মারকুইনহোস। এর মিনিট তিনেক বাদে অর্থাৎ ইনজুরি টাইমের একেবারে শেষদিকে দুর্দান্ত গোল করে পিএসজিকে জিতিয়ে দেন এরিক ম্যাক্সিম চউপো-মোটিং। নিজে গোল না করলেও দুটি গোলেই অবদান ছিল নেইমারের।

[আরও পড়ুন: অক্টোবরে মাঠে নামছেন না সুনীলরা, স্থগিত বিশ্বকাপ ও এশিয়ান কাপ কোয়ালিফায়ারের সব ম্যাচ]

বছর চারেক আগেও নেইমারকে তুলনা করা হত মেসির সঙ্গে। ব্রাজিলিয় ফুটবলের বর্তমান এবং ভবিষ্যতের দায়িত্ব তাঁর কাঁধেই। কিন্তু বার্সেলোনা ছাড়ার পর থেকে সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি নেইমার। তবে তাঁর মধ্যে যে অনবদ্য প্রতিভা আছে তা আরও একবার প্রমাণ করে দিলেন ব্রাজিলের সুপারস্টার। বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে তিনি এমন এক রেকর্ড গড়লেন যা বার্সেলোনা মহাতারকা লিওনেল মেসি ছাড়া আর কেউ করতে পারেননি। বুধবার রাতে আটালান্টার বিরুদ্ধে মোট ১৬ বার বিপক্ষের ফুটবলারকে ড্রিবল করতে সফল হয়েছেন তিনি। যা এর করতে পেরেছেন একমাত্র মেসি। তাও ২০০৮ সালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে।

Advertising
Advertising

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post চ্যাম্পিয়ন্স লিগে মেসির রেকর্ড ছুঁলেন নেইমার, নাটকীয় জয়ে সেমিফাইনালে পিএসজি appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next