shono
Advertisement

চিরতরে বিদায় নিল ‘হ্যান্ড অফ গড’, টুইটে শেষ শ্রদ্ধা সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল গান্ধীদের

খাস কলকাতায় দু’‌বার এসেছিলেন ফুটবলের রাজপুত্র।
Posted: 10:48 PM Nov 25, 2020Updated: 12:00 AM Nov 26, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ২০২০ সাল কেড়ে নিল আরও এক নক্ষত্রকে। ৬০ বছর বয়সেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন ‘‌ফুটবলের রাজপুত্র’‌ দিয়েগো আর্মান্দো মারাদোনা (Diego Maradona)। আর্জেন্টিনার গলি থেকে উঠে এসে নিজের বাঁ–পায়ের জাদুতে মুগ্ধ করেছিলেন গোটা ফুটবলবিশ্বকে। কখনও একসঙ্গে ৬–৭ জনকে কাটিয়ে গোল করে যেমন শিরোনামে উঠে এসেছেন, তো কখনও আবার জড়িয়েছেন একাধিক বিতর্ক। ২৫ নভেম্বর, বুধবার শেষ হল সেই বর্ণময় অধ্যায়।

Advertisement

‘‌হ্যান্ড অফ গড’ থেকে শুরু করে‌ একার কাঁধে আর্জেন্টিনাকে (Argentina) বিশ্বকাপ জেতানো। কখনও আবার বিতর্কে জড়িয়ে পড়া। মারাদোনা ছিলেন এরকমই। তবে আর্জেন্টিনার হয়ে খেললে কী হবে?‌ তাঁর ভক্ত তো ছড়িয়ে ছিটিয়ে গোটা বিশ্বে। আর তাই বুধবারের খবর প্রকাশ্যে আসতেই অবাকও হয়ে যান অনেকে। একের পর এক টুইট সোশ্যাল মিডিয়া ভরে যায়।ফুটবলের নেইমার থেকে শুরু করে ক্রিকেটের শচীন তেণ্ডুলকর, বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। কে নেই তালিকায়। যেন একটা যুগের অবসান। টুইটে এই বার্তাই দিতে দেখা গেল প্রত্যেককে। প্রিয় বন্ধুকে হারালাম। শোকবার্তায় বলেন ফুটবল সম্রাট পেলে।

 

 

 

[আরও পড়ুন:‌ ডার্বির আগেই জোড়া কো-স্পনসরের নাম ঘোষণা লাল-হলুদের, অনুশীলনেও আধুনিকতার ছোঁয়া‌]

খাস কলকাতার (Kolkata) সঙ্গে মারাদোনা সম্পর্ক অনেক গভীর। ১২ বছর আগেই কলকাতার মাটিতে পা পড়েছিল ফুটবলের রাজপুত্রের। ২০০৮ সালে মোহনবাগান ক্লাবেও ঘুরে গিয়েছিলেন মারাদোনা। এরপর ২০১৭ সালে ফের একবার কলকাতায় এসেছিলেন। এই শহরে তাঁর ভক্তের সংখ্যাও কম নয়। প্রিয় ফুটবলারের মৃত্যুতে হঠাৎ করেই শোকের ছায়া গোটা শহর জুড়ে।টুইটে মারাদোনা শেষ শ্রদ্ধা জানাল এটিকে মোহনবাগানও।

 

[আরও পড়ুন:‌ ‌ জীবনের জটিলতায় দমবন্ধ হয়ে আসা মায়েদের জন্য আবেগঘন চিঠি লিখলেন সানিয়া মির্জা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement