shono
Advertisement

গ্রুপ পর্বে রোনাল্ডোর পর এবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল’‌য় নেইমারের মুখোমুখি মেসি

জুভেন্তাস, রিয়াল মাদ্রিদ এবং বায়ার্নের প্রতিপক্ষই বা কারা?‌
Posted: 08:35 PM Dec 14, 2020Updated: 09:37 PM Dec 14, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রুপ পর্বের খেলা শেষ। করোনা আবহেই এবার আয়োজিত হবে চ্যাম্পিয়ন্স লিগের (Champions League) শেষ ষোল’‌র ম্যাচ। গ্রুপ পর্বে যেখানে দেখা গিয়েছিল মেসি–রোনাল্ডো দ্বৈরথ। আর শেষ ষোল’‌য় মুখোমুখি হতে চলেছেন লিওনেল মেসি (Lionel Messi) এবং তাঁর একদা সতীর্থ নেইমার (Neymar Jr.)। সোমবার অনুষ্ঠিত হল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অফ সিক্সটিনের ড্র। আর তারপরই দেখা যায়, শেষ আটে যাওয়ার লড়াই মুখোমুখি হবে নেইমারের PSG এবং মেসির বার্সেলোনা। অন্যদিকে, রোনাল্ডোর জুভেন্তাস (Juventus) নামবে পোর্তোর বিরুদ্ধে। আর বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ (Real Madrid) মুখোমুখি হবে আটলান্টার।

Advertisement

গতবার চ্যাম্পিয়ন্স লিগ অভিযান মোটেই সুখকর হয়নি মেসিদের। বার্য়ানের কাছে লজ্জাজনকভাবে হেরে বিদায় নেয় বার্সা। এরপর কোচ বদল থেকে শুরু করে মেসির দলবদলের গুঞ্জন। একাধিক কারণে সময়টা যেন কিছুতেই ভাল যাচ্ছে না কাতালোনিয়ার ক্লাবটির। এই পরিস্থিতিতে গ্রুপ পর্বে প্রথম সাক্ষাতে রোনাল্ডোহীন জুভেন্তাসকে হারালেও, ফিরতি ম্যাচে ঘরের মাঠেই ইতালির ক্লাবটির কাছে হেরে যায় বার্সেলোনা। মেসি সেই ম্যাচে নিষ্প্রভ থাকলেও গোল করে দলকে জিততে সাহায্য করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। এবার আবার নেইমারের মুখোমুখি হবেন মেসি।

[আরও পড়ুন:‌ আগামী বছরেই কি অবসর নেবেন?‌ জল্পনা উসকে দিলেন ফেডেরার নিজেই]

এর আগেও পিএসজি–বার্সা ম্যাচ নিয়ে যথেষ্ট বিতর্ক দেখা দিয়েছিল। শেষ ষোল’‌র ম্যাচে নয়া কোনও বিতর্ক দেখা দেয় কিনা এখন সেটাই দেখার। এদিকে, জুভেন্তাসের হয়ে ১০০ তম ম্যাচে নেমে গোল করে দলকে জেতালেন রোনাল্ডো। এবার তাঁর লক্ষ্য জুভের হয়ে ১০০ গোল করা। পাশাপাশি এদিন তিনি গ্লোব সকার প্লেয়ার অব দ্য ইয়ার এবং প্লেয়ার অব দ্য সেঞ্চুরি অ্যাওয়ার্ডসের জন্য মনোনীতও হলেন ক্রিশ্চিয়ানো।

এবার দেখে নিন বাকি সাতটি ম্যাচে কোন দল কার মুখোমুখি হচ্ছে:

১। বরুশিয়া মনচেনগ্ল্যাডব্যাচের বনাম ম্যাঞ্চেস্টার সিটি
২। লাজিও বনাম বায়ার্ন মিউনিখ
৩। অ্যাটলেটিকো মাদ্রিদ বনাম চেলসি
৪। লিভারপুল বনাম চেলসি
৫। জুভেন্তাস বনাম পোর্তো
৬। সেভিয়া বনাম বরুশিয়া ডর্টমুন্ড
৭। আটলান্টা প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ

 

[আরও পড়ুন:‌ বছর শেষে ধোনি-রোহিতকে পিছনে ফেলে নয়া রেকর্ডের মালিক হলেন ক্যাপ্টেন কোহলি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement