Advertisement

‘বেঙ্গালুরুর সুনীল থাকলে আমাদের মনবীর আছে’, ISL ক্লাসিকোর আগে হুঙ্কার হাবাসের

02:24 PM Dec 21, 2020 |

স্টাফ রিপোর্টার: সে আপনি তাঁর খেলার স্ট্র্যাটেজি পছন্দ করুন আর না-ই করুন, এটিকে মোহনবাগান কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস এরকমই। দিনের শেষে দেখবেন, নিশ্চিতভাবেই প্লে অফে পৌঁছে গিয়েছেন। তাই সোমবারের প্রতিপক্ষ বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) বিরুদ্ধে ম্যাচটাকেও তিনি অন্য ম্যাচগুলোর মতোই আরেকটা তিন পয়েন্টের ম্যাচ ভাবতে পারেন। তাহলে কি তিনি সুনীল ছেত্রীদের গুরুত্ব দিচ্ছেন না? উত্তর হচ্ছে, দিচ্ছেন। অবশ্যই গুরুত্ব দিচ্ছেন। কিন্তু সোমবারের ম্যাচের জন্য হাবাসের পরিকল্পনায় ‘তিন’ পয়েন্ট না ‘এক’ পয়েন্ট রয়েছে সেই ভাবনা শুধু তাঁর কাছেই থাকবে। যে ভাবনায় বাইরের কারও প্রবেশের অধিকার নেই।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তিনি এরকমই। কখনই প্রতিপক্ষ দল বা প্রতিপক্ষর কোনও একজন ফুটবলারকে ধরে সরকারিভাবে মন্তব্য করতে চান না। এমনকী নিজের দলের তারকা রয় কৃষ্ণকে (Roy Krishna) নিয়েও আলাদা করে মন্তব্য করতে তাঁর বেজায় আপত্তি। ফলে বেঙ্গালুরু ম্যাচ এবং সুনীল ছেত্রীর প্রসঙ্গ উঠতেই হাবাস বলেন, “আমি প্রতিপক্ষ দলের ফুটবলার এবং প্রতিপক্ষ নিয়ে আলোচনা করতে একদমই পছন্দ করি না। আলোচনা করতে আগ্রহী শুধুই নিজের দল নিয়ে।”

[আরও পড়ুন: একাধিক গোল নষ্টের খেসারত, দীর্ঘক্ষণ এগিয়ে থেকেও কেরালার সঙ্গে ড্র করল এসসি ইস্টবেঙ্গল]

তবুও প্রতিপক্ষ দলের নাম বেঙ্গালুরু এফসি। এবং প্রতিপক্ষ দলের স্ট্রাইকারের নাম যখন সুনীল ছেত্রী , তখন আলোচনা তো হবেই। বিশেষ করে এটিকে মোহনবাগানের যেখানে ৬ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট, সুনীলদের সেখানে সমসংখ্যক ম্যাচ খেলে মাত্র এক পয়েন্ট কম। হাবাস বললেন, “বেঙ্গালুরু শক্তিশালী দল। আইএসএলে ভীষণ ধারাবাহিক। আমরা ওদের নিয়ে আমাদের মতো করে পরিকল্পনা করছি।”

তাহলে আইএসএলের সেরা বিদেশি স্ট্রাইকার রয় কৃষ্ণর সঙ্গে সেরা ভারতীয় স্ট্রাইকার সুনীলের (Sunil Chhetri) লড়াই? হাবাস বললেন, “ শেষ ১৫ বছর ধরে সুনীল ভারতের সেরা স্ট্রাইকার। কিন্তু আমাদের ভারতীয় স্ট্রাইকার মনবীর সিংকে ভুলে যাবেন না। দেখে নেবেন ভবিষ্যতে মনবীর হবে ভারতীয় দলের তারকা।” গত মরশুমে রয় কৃষ্ণ আর ডেভিড উইলিয়ামস জুটি কিন্তু ২২ গোল করেছিল। এই মরশুমে এই জুটি কিন্তু এখনও ক্লিক করতে পারেনি। হাবাস বললেন, “ উইলিয়ামসের সামান্য চোট ছিল। সুস্থ হয়ে উঠছে। দু’জনের জুটি ফের ক্লিক করবে।”

[আরও পড়ুন: অ্যাডিলেডের লজ্জা ঢাকতে দ্বিতীয় টেস্টে চারটি পরিবর্তন করতে চলেছে ভারত!]

৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে এটিকে মেহনবাগান (ATK Mohun Bagan) কি ঠিকঠাক পথে এগোচ্ছে? হাবাসের ব্যাখ্যা, “ যে পয়েন্ট এসেছে তাতে খুশি। পরপর কয়েকটি দলের পয়েন্ট একদম গায়ে গায়ে। একটা ম্যাচ জিতলে টেবিলটাই যে কোনও দলের জন্য বদলে যাবে। আপাতত সমস্যা নেই। দ্বিতীয় রাউন্ড থাকবে। সেখানে আরও সব হিসেব বদলে যাবে। তার আগে সোমবার বেঙ্গালুরু ম্যাচটা জেতা ভীষণ জরুরি।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আজ টিভিতে:
এটিকে মোহনবাগান বনাম বেঙ্গালুরু এফসি, রাত ৭.৩০স্টার স্পোর্টস

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next