মারাদোনাকে শ্রদ্ধা জানাতে ৬ ফুটের বিরাট কেক তৈরি করল এই বেকারি, ভাইরাল ছবি

09:22 PM Dec 27, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইহলোক থেকে চিরবিদায় নিয়েছেন রক্ত মাংসের মানুষটা। কিন্তু তাঁর প্রতিভা, তাঁর বাঁ-পায়ের জাদু মনের মধ্যে তো গাঁথা। তাই তো এখনও দিয়েগো মারাদোনার (Diego Maradona) বন্দনা চলছে বিশ্বের বিভিন্ন প্রান্তে। ব্যতিক্রমী নয় ভারতও। বর্ষশেষে বিরাট একটি কেক তৈরি করে ফুটবলের রাজপুত্রকে শ্রদ্ধা জানাল তামিলনাড়ুর এক বেকারি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: ঘোষিত আইসিসি’‌র দশকের সেরা টেস্ট একাদশ, অধিনায়ক বাছা হল কোহলিকেই]

এক-দুই নয়, একেবারে ছয় ফুট লম্বা একটি বিরাটাকার কেক তৈরি করে ফেলেছে রামনাথপুরম শহরের একটি বেকারি। কেক তো নয়, যেন খোদ কিংবদন্তি দাঁড়িয়ে রয়েছেন বেকারির সামনে। বেকারির কারিগররা জানাচ্ছিলেন, ৬০ কেজি চিনি আর ২৭০টি ডিম দিয়ে তৈরি হয়েছে এই বিশাল আয়তনের কেক। এটি বানাতে প্রায় চারদিন সময় লেগেছে। বেকারির মালিক সতীশরঙ্গনাথন বলছিলেন, মারাদোনাকে শ্রদ্ধা জানানো তো বটেই, কেকটি তৈরির পিছনে আরও একটি বড় উদ্দেশ্য রয়েছে তাঁদের। আসলে তিনি চান, আগামী প্রজন্মও আরও বেশি করে খেলাধুলোয় আগ্রহী হয়ে উঠুক। সারাক্ষণ স্মার্টফোন আর কম্পিউটরে ঘাড় গুঁজে না থেকে ফুটবল পায়ে মাঠে নামুক। কে বলতে পারে, কার মধ্যে লুকিয়ে রয়েছে কোনও মারাদোনা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তবে এই প্রথম নয়, প্রতি বছরই বড়দিন আর নতুন বছর উপলক্ষে নানা আকারের সুস্বাদু কেক বানিয়ে তাক লাগায় তামিলনাড়ুর (Tamil Nadu) এই বেকারিটি। অতীতে দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রয়াত এপিজে আব্দুল কালাম থেকে বিখ্যাত তামিল কবি ভারথিয়ারের বিরাটাকার কেক বানানো হয়েছে এখানে। এবার তারা কেকের মধ্যে দিয়ে আর্জেন্টাইন কিংবদন্তিকে ‘মিষ্টত্বে’ ভরা সম্মান জানালেন। সোশ্যাল মিডিয়ায় এখন রীতিমতো ভাইরাল ‘মারাদোনা কেক’। যা দেখে বেকারি ও তার কারিগরদের প্রশংসা করেছেন নেটিজেনরা। কেকটি কি বিক্রি হবে? না, সে বিষয়ে অবশ্য কিছু জানানো হয়নি। 

Advertising
Advertising

[আরও পড়ুন: দশকের সেরা টি-২০ ও ওয়ানডে একাদশ ঘোষণা ICC’র, দুটি দলেরই অধিনায়ক ধোনি]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next