shono
Advertisement

বিশ্ব ফুটবলের অনন্য সম্মানপ্রাপ্তি রোনাল্ডোর, পিছনে ফেললেন ‌মেসি, রোনাল্ডিনহোকে

পুরস্কার পেয়েছে রোনাল্ডোর প্রাক্তন দল রিয়াল মাদ্রিদও।
Posted: 12:00 PM Dec 28, 2020Updated: 12:00 PM Dec 28, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ২০০১ থেকে ২০২০। বিগত ২০ বছরের সেরা খেলোয়াড় নির্বাচিত হলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। রবিবার দুবাইয়ে (Dubai) গ্লোব সকার অ্যাওয়ার্ডসের ‘‌Player of the Century 2001-2020’ পুরস্কার জিতলেন তিনি। পিছনে ফেললেন চির–প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি, মহম্মদ সালাহ, রোনাল্ডিনহোর মতো তারকাদের। এছাড়া সেরা কোচ নির্বাচিত হয়েছেন ম্যাঞ্চেস্টার সিটি’‌র পেপ গোয়ার্দিওয়ালা। সেরা দল আবার নির্বাচিত হয়েছেন রোনাল্ডোরই প্রাক্তন দল রিয়াল মাদ্রিদ (Real Madrid)।

Advertisement

দুবাই স্পোর্টস কাউন্সিলের এই গ্লোব সকার অ্যাওয়ার্ডস ছিল রীতিমতো নক্ষত্রখচিত। তবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না লিওনেল মেসি। গত ২০ বছরে তাঁর সঙ্গে রোনাল্ডোর প্রতিযোগিতা অন্যরূপ নিয়েছে। কখনও আর্জেন্টাইন তারকা সেরা হয়েছেন। আবার কখনও রোনাল্ডো সেরার শিরোপা জিতেছেন। তবে এদিন মেসিকে টেক্কা দিলেন সিআর সেভেনই।

 

[আরও পড়ুন: মারাদোনাকে শ্রদ্ধা জানাতে ৬ ফুটের বিরাট কেক তৈরি করল এই বেকারি, ভাইরাল ছবি]‌

অনুষ্ঠানে চলতি বছরের সেরার শিরোপা অবশ্য পেয়েছেন রবার্ট লেওয়ানডস্কি। সেরা কোচ হয়েছেন বায়ার্নের হ্যান্সি ফ্লিক। সেরা দলও নির্বাচিত হয়েছে জার্মান ক্লাবটিই। এদিকে, এই পুরস্কার পাওয়ার পর রোনাল্ডো বলেন, ‘‌‘‌২০ বছর ধরে প্রফেশনাল ফুটবল খেলছি। জানি না আর কোনও রেকর্ড ভাঙা বাকি রয়েছে কি না। তবে সতীর্থরা পাশে না থাকলে এই সাফল্য পেতাম না।’‌’

[আরও পড়ুন: ঘোষিত আইসিসি’‌র দশকের সেরা টেস্ট একাদশ, অধিনায়ক বাছা হল কোহলিকেই]‌

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement