shono
Advertisement

ফের লিগ শীর্ষে ওঠাই লক্ষ্য, নর্থইস্টের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী হাবাস

দলের অনিয়মিত পারফরম্যান্স নিয়ে কী বলছেন এটিকে মোহনবাগান কোচ?
Posted: 02:04 PM Jan 03, 2021Updated: 02:22 PM Jan 03, 2021

স্টাফ রিপোর্টার: এটিকে মোহনবাগান (ATK Mohunbagan) কি পারবে প্রথম লেগে পয়েন্টের নিরিখে শীর্ষে পৌঁছতে? এটাই আপাতত কোটি টাকার প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে সবুজ-মেরুন সমর্থকদের কাছে। রবিবার নর্থ ইস্ট ইউনাইটেডকে (NorthEast United) হারাতে পারলে প্রথম লেগে শীর্ষে পৌঁছনোর একটা সুযোগ থাকবে। সেক্ষেত্রে শেষ ম্যাচে মুম্বইয়ের (Mumbai City FC) বিরুদ্ধে না হারলেই চলবে। তাই নর্থ ইস্টকে হারানোর জন্য এটিকে মোহনবাগান আজ মরিয়া হয়ে উঠেছে।

Advertisement

মুশকিল হচ্ছে, অ্যান্তোনিও লোপেজ হাবাস বাহিনীর পারফরম্যান্সের লেখচিত্র বড্ড বেশি অনিয়মিত। এই উঠছে তো এই পড়ছে। সুনীল ছেত্রীদের বিপক্ষে দারুণ খেলে বেঙ্গালুরুকে হারানো সত্ত্বেও দেখা গেল গত ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল দল চেন্নাইয়িনকে হারাতে পারেনি। ড্র করে বসে।  তারজন্য অবশ্য মোটেই চিন্তিত নন স্প্যানিশ কোচ। তাঁর অভিব্যক্তি হল, এরকম হতেই পারে। তারজন্য ভেঙে পড়লে চলবে না। বরং ভরসা রেখে এগোনই বুদ্ধিমানের কাজ। “আমি চেন্নাইয়িন ম্যাচে ড্র নিয়ে মোটেই হতাশ নই। কেন হব? আমরা কি সেদিন গোল করার সুযোগ পাইনি? যদি গোলের সুযোগ তৈরি করতে না পারতাম তাহলে দল খারাপ খেলেছে বলতে হত। ফুটবল খেলায় এমন হতেই পারে। পরিস্থিতি যে কোনও সময় পাল্টে যেতে পারে। তাই আমি দলের পারফরম্যান্সে মোটেই দুঃখিত নই।” জানিয়ে দিলেন হাবাস।

[আরও পড়ুন: স্বাভাবিক পালস রেট এবং রক্তচাপ, রাতে ঘুম হয়েছে নির্বিঘ্নে, দ্রুত সুস্থতার পথে সৌরভ]

রবিবারের ম্যাচে সবুজ-মেরুনের বড় ভরসা হতে চলেছেন সেই রয় কৃষ্ণ। পাঁচটা ম্যাচ জিতেছে সবুজ-মেরুন শিবির। তারমধ্যে চারটেতে গোল রয়েছে রয় কৃষ্ণের। তার চেয়েও বড় কথা, চারটে ম্যাচ জেতার পিছনে অবদান ছিল তাঁর। তবে একা কৃষ্ণের উপর নির্ভরশীল হয়ে পড়ুক দল, হাবাস সেটা একেবারেই চান না। তিনি বলেছেন, “পুরো দলের পারফরম্যান্স নিয়ে আমি বিশ্লেষণ করি। কখনও একজনের ফর্ম নিয়ে অঙ্ক কষার চেষ্টা করি না। তবে এটুকু বলতে পারি, দলের পারফরম্যান্সে আমি  খুশি। দল একশো শতাংশ দিচ্ছে।” ডিফেন্স থেকে অফেন্স, সবক্ষেত্রেই হাবাসের দল অনেক এগিয়ে। তাই নর্থ ইস্টকে হারানো নিয়ে আজ বিশেষ চিন্তার কারণ নেই।

পাহাড়ি দলটিও অবশ্য একরাশ সমস্যার মধ্যে দাঁড়িয়ে। গত চারটে ম্যাচে তারা জিততে পারেনি। টুর্নামেন্ট শুরুর সঙ্গে বর্তমান পরিস্থিতিকে মোটেই গুলিয়ে ফেলা যাচ্ছে না। কোচ জেরার্ড নাস ভালমতো জানেন, তাঁর কাছে আজকের ম্যাচে পয়েন্ট কাড়া খুব কঠিন কাজ। তাঁকে আরও বেশি সমস্যায় ফেলে দিয়েছে, ওয়েসির অ্যাপিহার চোট। জেরার্ড জানেন না অ্যাপিহাকে আজ পাবেন কিনা। গত ম্যাচে ওড়িশার বিপক্ষে গোল করেছিলেন তিনি। তাই তিনি যদি শেষমেশ না খেলতে পারেন তাহলে পাহাড়ি দল আরও সমস্যায় পড়তে বাধ্য। গ্রুপ লিগ টেবিলে বর্তমান ৮ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে তাঁর দল। আজ তাই পয়েন্ট নিতে পারলে নর্থ ইস্টের এগিয়ে চলা নিশ্চিত হয়ে যাবে।

[আরও পড়ুন: প্রস্তুতি ম্যাচে নজর কাড়তে ব্যর্থ হলেও সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টে সুযোগ পেলেন শচীনপুত্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement