Advertisement

পরপর তিন ম্যাচে হারের জের!‌ আইএসএলের মাঝপথেই কোচ বিদায় বেঙ্গালুরুর

08:08 PM Jan 06, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ এটিকে মোহনবাগান (ATK Mohunbagan), জামশেদপুরের (Jamshedpur FC) পর মঙ্গলবার মুম্বই সিটি এফসির (Mumbai City FC) কাছেও হেরেছে বেঙ্গালুরু এফসি (Bengaluru FC)। হারের হ্যাটট্রিকের পরেই সুনীল ছেত্রীদের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন স্প্যানিশ কোচ কার্লোস কুয়াদ্রাত। দু’‌পক্ষই আলোচনার মাধ্যমে এই সিদ্ধান্তে পৌঁছেছে। বুধবার বেঙ্গালুরুর পক্ষ থেকে সরকারি বিবৃতিতে এমনটাই জানানো হয়। তবে বিশেষজ্ঞদের ধারণা, টানা তিন ম্যাচ হারের জন্যই সরতে হল কুয়াদ্রাতকে। সুনীলদের অন্তর্বর্তী কোচের দায়িত্ব এখন পালন করবেন সহকারী নৌসাদ মুসা।

Advertisement

মাঝপথে পৌঁছে গিয়েছে এবারের ISL। সম্প্রতি প্লে–অফ, ফাইনাল বাদে সূচিও ঘোষণা করে দিয়েছে এফএসডিএল কর্তৃপক্ষ। শুরুটা ভাল করেছিল বেঙ্গালুরু। মাঝপথে ছন্দ নষ্ট হয়। পরপর তিনটি ম্যাচ হেরে লিগ তালিকায় পাঁচ নম্বরে নেমে গিয়েছে সুনীলের দল। আগামী ৯ জানুয়ারি আবার এসসি ইস্টবেঙ্গলের সঙ্গে ম্যাচ। তার আগেই কোচের দায়িত্ব থেকে সরলেন কার্লোস কুয়াদ্রাত। 

[আরও পড়ুন: আগামী আইপিএল ভারতেই করতে চায় বিসিসিআই! ফেব্রুয়ারিতে ‘মিনি’ নিলাম পর্ব]

চলে যাওয়ার আগে ক্লাবের সাফল্য কামনা করে কুয়াদ্রাত বলেন, ‘‌‘‌আমাকে হেড কোচের দায়িত্ব দেওয়ার জন্য ক্লাবকে অসংখ্য ধন্যবাদ। আমি সবসময় ক্লাবের তরফ থেকে ভাল ব্যবহার পেয়েছি। চিরকাল সেই স্মৃতি আমার সঙ্গে থাকবে। ক্লাবের মালিক, ম্যানেজমেন্ট, প্রতিটি খেলোয়াড়– যাঁরা গত পাঁচ সিজন ধরে আমাকে সমর্থন করেছে, যে স্টাফরা আমার সঙ্গে থেকেছে এবং সর্বোপরি প্রত্যেক সমর্থক–যাঁদের ছাড়া কান্তিরাভা স্টেডিয়ামে ওই মায়াবী রাতগুলো সম্ভবই হত না, প্রত্যেককে আমার ধন্যবাদ। ভবিষ্যতে ক্লাবের আরও সাফল্য কামনা করি।’‌’‌

প্রসঙ্গত, ২০১৭ সালে বেঙ্গালুরু এফসিতে যোগ দিয়েছিলেন কার্লোস কুয়াদ্রাত। প্রথম দু’বছর আলবার্তো রোকার সহকারি হিসেবে কাজ করেন। তারপর তিনি‌ই হেড কোচের দায়িত্ব নেন। কুয়াদ্রাতের কোচিংয়ে দুরন্ত ফুটবলও খেলে বেঙ্গালুরু এফসি। ২০১৮–১৯ মরশুমে আইএসএল চ্যাম্পিয়নও হয় তারা।

[আরও পড়ুন: সিডনি টেস্টের জন্য প্রথম একাদশ ঘোষণা করল ভারত, দলে দুটি পরিবর্তন]

Advertisement
Next