shono
Advertisement

কাজে এল না ব্রাইটের দুরন্ত গোল, গোয়ার বিরুদ্ধে ড্র দশ জনের এসসি ইস্টবেঙ্গলের

ম্যাচের দ্বিতীয়ার্ধে লাল কার্ড দেখেন লাল-হলুদ অধিনায়ক ফক্স।
Posted: 09:35 PM Jan 06, 2021Updated: 10:34 PM Jan 06, 2021

এসসি ইস্টবেঙ্গল – ১
এফসি গোয়া- ১

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাল কার্ড দেখে অধিনায়ক ড্যানি ফক্স বাইরে। দল নেমে গিয়েছে ১০ জনে। নিউমেরিক্যাল অ্যাডভান্টেজ পাচ্ছে এফসি গোয়া। এরকম পরিস্থিতিতে জ্বলে উঠলেন ব্রাইট এনোবাখারে। শরীরের দোলায়, পায়ের কাজে বিপক্ষের ডিফেন্স নিয়ে ছেলেখেলা করে বল জড়িয়ে দিলেন গোয়ার জালে। ওরকম একটা গোল দেখার জন্যই তো হাজার মাইল পথ অতিক্রম করা যায়। ব্রাইটের ছোঁয়ায় ইস্টবেঙ্গল যখন সত্যিই উজ্জ্বল, ঠিক তখনই উলটো ছবি। রক্ষণের ভুলে গোল হজম করে বসল এসসি ইস্টবেঙ্গল। দশ জনে দুরন্ত খেলেও সেই এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল রবি ফাউলারের ছেলেদের। 

এদিন ম্যাচের আগে লাল-হলুদের প্রথম একাদশ দেখেই অনেকে চমকে যান। কারণ টিম লিস্টে নামই ছিল না অ্যান্থনি পিলকিংটনের। সোশ্যাল মিডিয়ায় আলোচনাও শুরু করে দেন লাল-হলুদ সমর্থকরা। তাহলে কি পিলকিংটন কে ছেড়ে দেওয়া হবে? নাকি তিনি চোট পেয়েছেন? এমনকী মাঘোমা-রফিকের বেঞ্চে থাকা নিয়েও অনেকেই প্রশ্ন তোলেন। আর এই কারণেই হয়তো শুরু থেকেই তাই আক্রমণের ঝড় তুলেছিল এফসি গোয়া (FC Goa)। একের পর এক আক্রমণ তুলে আনতে থাকেন ইগর আঙ্গুলোরা। দেবজিৎ সেসময় দুর্গ রক্ষা না করলে শুরুতেই হয়তো পিছিয়ে যেত এসসি ইস্টবেঙ্গল।

[আরও পড়ুন: কেনাকাটা করতে গিয়ে সত্যিই কোভিডবিধি ভেঙেছিলেন বিরাটরা?‌ কী বললেন অস্ট্রেলিয়ার ওই দোকান মালিক?]

এরপর ধীরে ধীরে অবশ্য খেলায় ফেরে রবি ফাউলারের ছেলেরা। কিন্তু পিলকিংটন-মাঘোমাদের অভাব প্রথমার্ধে বারেবারেই টের পাওয়া যায়। এই সময় হেডে গোল করার সহজ দুটো সুযোগ নষ্ট করেন লাল-হলুদের দুই ফুটবলার অ্যারন এবং ফক্স।প্রথমার্ধে কোনও দলই গোলের মুখ খুলতে পারেনি।

ম্যাচের যাবতীয় ঘটনা তোলা ছিল দ্বিতীয়ার্ধে। এই অর্ধের শুরুতেই ৫৬ মিনিটে লাল-হলুদ অধিনায়ক ড্যানি ফক্স লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। দশ জনের এসসি ইস্টবেঙ্গল কিন্তু তারপরও লড়াই ছাড়েনি। এফসি গোয়ার লাগাতার আক্রমণের মাঝেও দাঁতে দাঁত চেপে লড়ে গিয়েছে লাল-হলুদ রক্ষণ। ম্যাচ শেষের কিছু মূহূর্ত আগে ব্রাইটের ম্যাজিক। একাই চার-পাঁচজনকে কাটিয়ে দর্শনীয় গোল করে দলকে এগিয়ে দেন তিনি। গোয়ার গোলকিপার-সহ রক্ষণভাগের খেলোয়াড়রা কার্যত দর্শক তখন।  
এদিনও অবশ্য লাল-হলুদের তিন পয়েন্ট পাওয়ার মাঝে বাধা হয়ে দাঁড়াল দলের রক্ষণই। কার্যত মনোসংযোগের অভাবেই পরের মূহূর্তেই গোল হজম করেন রাজু-নেভিলদের ডিফেন্স। শেষপর্যন্ত খেলার ফল ১-১। দশ জনে খেলেও লাল-হলুদের লড়াই নজর কেড়েছে। ব্রাইটের দুরন্ত গোলের পাশাপাশি বারের নীচে দাঁড়িয়ে দেবজিৎ নিশ্চিত গোলগুলো না বাঁচালে এক পয়েন্টও হয়তো ঘরে আসত না এসসি ইস্টবেঙ্গলের।

[আরও পড়ুন: পরপর তিন ম্যাচে হারের জের!‌ আইএসএলের মাঝপথেই কোচ বিদায় বেঙ্গালুরুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement