shono
Advertisement

ড্যানি ফক্সের লাল কার্ড তুলে নিল ফেডারেশন, বেঙ্গালুরু ম্যাচের আগে স্বস্তি লাল-হলুদ শিবিরে

সুনীল ছেত্রীদের বিরুদ্ধে নামানো যাবে ফক্সকে।
Posted: 12:47 PM Jan 09, 2021Updated: 01:52 PM Jan 09, 2021

স্টাফ রিপোর্টার: অবশেষে মাঠের বাইরের লড়াইয়ে বড়সড় জয় পেল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। শনিবার সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের তরফে জানিয়ে দেওয়া হল, ড্যানি ফক্সকে লাল কার্ড দেখানোর সিদ্ধান্ত সঠিক নয়। তাই তা আপাতত গ্রাহ্য হবে না। অর্থাৎ লাল কার্ডের ‘শাস্তি’ তুলে নিল ফেডারেশন। ফলে শনিবার অর্থাৎ আজ বেঙ্গালুরুর বিরুদ্ধে খেলতে আর কোনও বাধা রইল না লাল-হলুদ অধিনায়কের।

Advertisement

আইএসএলের প্রতিটি ম্যাচেই রেফারিং নিয়ে ক্ষোভ বাড়ছে। এটিকে মোহনবাগান থেকে এসসি ইস্টবেঙ্গল, সব দল রেফারির বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করতে দ্বিধা করেনি। লাল-হলুদ শিবির সরাসরি ফেডারেশনের কাছে অভিযোগ জানিয়েছিল এ নিয়ে। কিন্তু ফেডারেশনের রেফারিজ ডিরেক্টর রবিশংকর জয়রামন প্রথমে জানিয়েছিলেন, এই সমস্যা সহজে সমাধান করা সম্ভব নয়। ফলে আগামিদিনেও রেফারিং নিয়ে ক্ষোভ-বিক্ষোভ সমস্যা থেকে যাওয়ারই ইঙ্গিত মেলে। কিন্তু এদিন ফেডারেশনের ঘোষণায় আশার আলো দেখল দলগুলি। ভুল রেফারিংয়ের বিরুদ্ধে সরব হলে যে সুবিচার মিলবে, সেটাই বুঝিয়ে দিল AIFF। এদিন ফেডারেশন জানায়, ফক্সকে (Danny Fox) লাল কার্ড দেখানো ভুল সিদ্ধান্ত। সেই কারণেই তা তুলে নেওয়া হল। অর্থাৎ আজ সুনীল ছেত্রীদের বিরুদ্ধে নামানো যাবে ফক্সকে।

[আরও পড়ুন: ইনভেস্টর ইস্যুতে কাটল জট, স্বস্তিতেই আই লিগের প্রথম ম্যাচে নামছে মহামেডান]

এদিকে, গত ম্যাচে গোয়ার বিরুদ্ধে দুটো হলুদ কার্ড দেখার জন্য আজ বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে ডাগ আউটে থাকতে পারবেন না কোচ রবি ফাউলার। তা নিয়েও ক্ষোভ উগরে দিয়েছিল লাল-হলুদ শিবির। তবে তা সত্ত্বেও ব্রাইটকে সামনে রেখেই এদিন লড়াই জয়ের আশা দেখছে দল। গত ম্যাচে তাঁর পারফরম্যান্স তাক লাগিয়েছে। ব্রাইটের বিশ্বমানের গোল নিয়ে চর্চা অব্যাহত। তারই মধ্যে এদিন ম্যাচে নামার আগে নাইজেরিয়ান ফরোয়ার্ড হুঙ্কার দিয়েছেন, সুনীলদের বিরুদ্ধে তিন পয়েন্টই লক্ষ্য। টুর্নামেন্টে এসসি ইস্টবেঙ্গলকে বেশি করে পয়েন্ট পাওয়ানোই পাখির চোখ তাঁর।

[আরও পড়ুন: সিডনি টেস্টে পন্থের পর চোটের কবলে জাদেজাও, তৃতীয় দিনে চালকের আসনে অস্ট্রেলিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement